MG Windsor EV: বুকিংয়ের রেকর্ড ভেঙে তছনছ! বৈদ্যুতিক গাড়ি কিনতে জমছে ভিড়

JSW MG Motor India ভারতে তাদের নতুন বৈদ্যুতিক গাড়ির হাত ধরে রেকর্ড গড়ল। গত মাসে লঞ্চ হওয়া Windsor EV এক দিনে ১৫,১৭৬...
Shankha Shuvro Sarkar 7 Oct 2024 11:58 AM IST (Updated: 7 Oct 2024 12:19 PM IST)

JSW MG Motor India ভারতে তাদের নতুন বৈদ্যুতিক গাড়ির হাত ধরে রেকর্ড গড়ল। গত মাসে লঞ্চ হওয়া Windsor EV এক দিনে ১৫,১৭৬ বুকিং পাওয়ার নজির গড়েছে। ডিজাইন ও কমফোর্ট গাড়িটির প্রধান ইউএসপি। কোনও ইলেকট্রিক গাড়ির ক্ষেত্রে এত বুকিং বিপুল জনপ্রিয়তার ইঙ্গিত দিচ্ছে। গাড়িটির দাম ১৩.৫০ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে।

জানিয়ে রাখি, MG Windsor EV আপনি ৯.৯৯ লক্ষ টাকায় কিনতে পারবেন। তবে এ ক্ষেত্রে ব্যাটারিটি ভাড়ায় নিতে হবে, যাকে বলা হয় ব্যাটারি অ্যাজ আ সার্ভিস (BaaS)। এই প্ল্যানে গাড়ি মালিককে কিমি পিছু ৩.৫ টাকা দিতে হবে। আবার প্রথম ক্রেতাদের জন্য লাইফটাইম ব্যাটারি ওয়্যারেন্টি অফার করা হচ্ছে। এছাড়াও, প্রথম বছর নিখরচায় পাবলিক চার্জিং স্টেশনে গাড়ি চার্জ দেওয়া যাবে। ফলে প্রচুর সুযোগ-সুবিধা উপভোগ করতে পারছেন ক্রেতারা।

MG Windsor EV ব্যাটারি, মোটর, রেঞ্জ

এই বৈদ্যুতিক গাড়িতে IP67 ওয়াটার রেজিট্যান্স মোটর রয়েছে। ৩৮ কিলোওয়াট লিথিয়াম আয়ন ব্যাটারি ফুল চার্জে ৩৩১ কিলোমিটার চলবে বলে দাবি করা হয়েছে। চারটি ড্রাইভিং মোড (ইকো+, ইকো, নর্মাল, ও স্পোর্ট) পাবেন এতে। গাড়িটি সর্বোচ্চ ১৩৬ হর্সপাওয়ার এবং ২০০ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম।

MG Windsor EV ফিচার্স

প্রচুর হাই-টেক ফিচার্সের সমাহার রয়েছে এই ইলেকট্রিক গাড়িতে। যার মধ্যে অ্যান্ড্রয়েড অটো ও অ্যাপল কার প্লে সহ ১৫.৬ ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম, আশির বেশি কানেক্টেড ফিচার্স, ৮.৮ ইঞ্চি ড্রাইভার ডিসপ্লে, লেভেল-টু ADAS (অ্যাডভ্যান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম), ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ৯ স্পিকার সাউন্ড সিস্টেম, ছয়টি এয়ারব্যাগ, এয়ার ফিল্টার উল্লেখযোগ্য।

Updated On: 7 Oct 2024 12:19 PM IST
Show Full Article
Next Story
Share it