Maruti Suzuki Dzire

মধ্যবিত্তের বাজেটে প্রিমিয়াম গাড়ি, 11 নভেম্বর লঞ্চ হচ্ছে নতুন মারুতি ডিজায়ার

Maruti Suzuki Dzire Launch Date - নতুন ডিজায়ার পুরনো মডেলের জনপ্রিয় কে-সিরিজ ডুয়াল-জেট ডুয়াল-ভিভিটি পেট্রোল ইঞ্জিন ইঞ্জিন অথবা সুইফট ফেসলিফ্টের নয়া জেড-সিরিজের ১.২ লিটার, তিন সিলিন্ডার পেট্রল ইঞ্জিন পেতে পারে।

Shankha Shuvro 26 Oct 2024 1:29 PM IST

ফোর্থ জেনারেশন Swift এর পর এই বছর মারুতি সুজুকির (Maruti Suzuki) দ্বিতীয় গুরুত্বপূর্ণ লঞ্চ হিসাবে আসতে চলেছে নতুন প্রজন্মের Dzire। এই কম্প্যাক্ট সেডান আগামী ১১ই নভেম্বর ভারতে আত্মপ্রকাশ করবে বলে নিশ্চিত করেছে ইন্দো-জাপানি সংস্থা। Maruti Dzire এর জনপ্রিয়তা নিয়ে নতুন করে কিছু বলার নেই। এটি ভারতের সর্বাধিক বিক্রিত সেডান। ২০২৪ অর্থবর্ষে গাড়িটির ১,৬৪,৫১৭ ইউনিট বিক্রি হয়েছে।

নতুন Maruti Suzuki Dzire লঞ্চ হবে 11 নভেম্বর

হোন্ডা অ্যামেজ, হুন্ডাই অরা, ও টাটা টিগরের প্রতিদ্বন্দ্বী মারুতি ডিজায়ার গাড়িটির এক্সটেরিয়র ও ইন্টেরিয়রে প্রচুর আপগ্রেড থাকছে। বর্তমান মডেলের তুলনায় লুকস অনেকটাই পাল্টে যাচ্ছে। যেমন নতুন এলইডি হেডল্যাম্পের সাথে নতুন গ্রিল থাকবে। পেছনে থাকবে নতুন এলইডি টেলল্যাম্প। কমপ্যাক্ট সেডানের অ্যালয় হুইলটিও হবে নতুন। বেশ কয়েকটি মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে, এটি ইলেকট্রিক সানরুফের সঙ্গে আসবে।

নিউ জেনারেশন মারুতি সুজুকি ডিজায়ারের অন্দহমহলে চোখ রাখলে, সেখানে নতুন টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল এবং ওয়্যারলেস চার্জারের মতো ফিচার্স দেখা যাবে। নতুন সংস্করণে একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা থাকার আশাও করা হচ্ছে।

নতুন ডিজায়ার পুরনো মডেলের জনপ্রিয় কে-সিরিজ ডুয়াল-জেট ডুয়াল-ভিভিটি পেট্রোল ইঞ্জিন ইঞ্জিন অথবা সুইফট ফেসলিফ্টের নয়া জেড-সিরিজের ১.২ লিটার, তিন সিলিন্ডার পেট্রল ইঞ্জিন পেতে পারে। সুইফটের ইঞ্জিন এখন সর্বাধিক ৮২ পিএস পাওয়ার এবং ১১৩ এনএম টর্ক উৎপন্ন করে। ট্রান্সমিশন অপশনের মধ্যে রয়েছে ফাইভ স্পিড এমটি এবং ফাইভ স্পিড এএমটি। উল্লেখ্য, ডিজায়ার গাড়িটির দাম বর্তমানে ৬.৫৬ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে। নতুন মডেলের দাম সামান্য বাড়বে।।

Show Full Article
Next Story