নাম পাল্টে বাজারে ফিরল Yamaha FZ-25, আধুনিক ফিচার্সে ক্রেতাদের মন জিতে নেবে

Yamaha FZ-25 বাজারে ফিরল নতুন অবতারে। এই এন্ট্রি লেভেল নেকেড স্পোর্টস বাইকের নয়া ভার্সনের ফিচার্স ও কালার অপশনে পরিবর্তন...
Shankha Shuvro Sarkar 14 Oct 2024 11:39 AM IST

Yamaha FZ-25 বাজারে ফিরল নতুন অবতারে। এই এন্ট্রি লেভেল নেকেড স্পোর্টস বাইকের নয়া ভার্সনের ফিচার্স ও কালার অপশনে পরিবর্তন এসেছে। সবথেকে বড় বিষয় হল, মোটরসাইকেলটির নতুন নামকরণ হয়েছে Nova Fazer FZ-25 Connected। এই মুহূর্তে ব্রাজিলে লঞ্চ হলেও আগামী বছর ভারতেও পা রাখবে বলে আশা করা যায়।

ডিজাইনের দিক থেকে ইয়ামাহা বাইকটিতে আগের মডেলের লুকস বজায় রেখেছে। তবে হেডল্যাম্প ক্লাস্টারে এখন বাল্বের পরিবর্তে LED ইউনিট যুক্ত হয়েছে। টার্ন ইন্ডিকেটরেও একই পরিবর্তন রয়েছে। জাপানি সংস্থাটি ব্র্যাঙ্কো ক্রিস্টাল ও টাইটানিয়াম গ্রে নামে দুই নতুন পেইন্ট স্কিম লঞ্চ করেছে। সঙ্গে মিলবে সোনালী অ্যালয় হুইল।

নতুন Nova Fazer FZ-25 এর ইন্সট্রুমেন্ট ক্লাস্টারটি এখন সম্পূর্ণ ডিজিটাল। ব্লুটুথ কানেক্টিভিটির মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে বাইকটি যুক্ত করার সুবিধা পাওয়া যাবে। ফলে কল/এসএমএস এলার্ট, ফোনের ব্যাটারি লেভেল, টার্ন-বাই-নেভিগেশন বাইকের কনসোলে ফুটে উঠবে। এ ক্ষেত্রে রাইডারকে ইয়ামাহা ওয়াই কানেক্ট অ্যাপ ডাউনলোড করতে হবে।

পারফরম্যান্সের নিরিখে, Yamaha FZ-25 কোনও আপগ্রেড পায়নি। আগের মডেলের মতো ২৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিনে ছুটবে, যার ক্ষমতা ২১.৩ হর্সপাওয়ার। ইঞ্জিনটি ফাইভ স্পিড গিয়ারবক্সের সঙ্গে যুক্ত। ব্রাজিলে বাইকটির নতুন সংস্করণের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৩.৫০ লক্ষ টাকা।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms