Royal Enfield Bullet 650 India Launch Date

রয়্যাল এনফিল্ডের বিরাট চমক, বাজার কাঁপাতে আসছে বুলেটের ৬৫০ সিসি ভার্সন

Royal Enfield Bullet 650 - বুলেট ৬৫০ মোটরবাইকটি সুপার মিটিওর এবং শটগান ৬৫০ এর মতো একই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে।

Shankha Shuvro 26 Oct 2024 12:24 PM IST

বর্তমানে হাই-ক্যাপাসিটি মোটরসাইকেল, বিশেষ করে ৬৫০ সিসি ইঞ্জিনের মডেল তৈরিতে মনোনিবেশ করেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। এখন সংস্থাটির ঝুলিতে ৬৫০ সিসির চারটি বাইক রয়েছে। তবে আগামী বছরের মধ্যে সেই তালিকায় যুক্ত হতে পারে আরও দুই নাম - ক্লাসিক ও বুলেট। ঠিকই শুনেছেন, জনপ্রিয় এই মডেলগুলির ৬৫০ সিসি সংস্করণ আসতে চলেছে বাজারে। জল্পনা বাড়িয়ে এখন আরও একবার Royal Enfield Bullet 650 ভারতে টেস্টিং করতে দেখা গিয়েছে।

Royal Enfield Bullet 650 ফের দেখা গেল ভারতে

মোটরসাইকেলটি আগে একাধিকবার দেশের রাস্তায় দেখা গিয়েছে। তবে এই মডেলটি প্রোডাকশন রেডি বলেই মনে করা হচ্ছে। বুলেট ৬৫০ মোটরবাইকটি সুপার মিটিওর এবং শটগান ৬৫০ এর মতো একই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে। তবে এটির প্রচুর স্টাইলিং এলিমেন্ট বুলেট ৩৫০ এবং আপকামিং ক্লাসিক ৬৫০ থেকে অনুপ্রাণিত। সংস্থার অন্যান্য মডেলের মতো গোল হেডল্যাম্প সহ টিয়ারড্রপ ফুয়েল ট্যাঙ্ক ও সিঙ্গেল পিস সিট রয়েছে।





ওল্ড-স্কুল স্টাইল বজায় রাখতে বুলেট ৬৫০ এর চাকায় স্পোক থাকবে। অ্যালয় হুইল ভ্যারিয়েন্ট থাকবে না বলেই আশা করা হচ্ছে। বুলেট নামটির সঙ্গে বহু মানুষের আবেগ জড়িয়ে আছে। বিশেষ করে টিয়ার-২ এবং টিয়ার-৩ শহরে বুলেটের জনপ্রিয়তা সর্বাধিক। ফলে মোটরসাইকেলটার বর্তমান ব্যবহারকারীদের কাছে বুলেট ৬৫০ নিখুঁত আপগ্রেড হতে পারে।

রয়্যাল এনফিল্ডের বাকি চার ৬৫০ সিসি মডেলের মতো বুলেটের নতুন সংস্করণে ৬৪৮ সিসির, প্যারালাল-টুইন ইঞ্জিন থাকবে। এই অয়েল-কুল্ড পাওয়ারট্রেন ৪৬.৪ বিএইচপি ও ৫২.৩ এনএম টর্ক উৎপাদনে সক্ষম হবে। ইঞ্জিনটি সিক্স স্পিড গিয়ারবক্সের সঙ্গে লিঙ্ক করা থাকবে। উল্লেখ্য, বুলেট ৬৫০ রয়্যাল এনফিল্ডের সবচেয়ে সস্তা ৬৫০ সিসির মোটরসাইকেল হিসাবে আসবে। এটি ২০২৫ সালের মাঝামাঝি সময়ে ভারতে লঞ্চ হবে বলে আশা করা যায়।

Show Full Article
Next Story