দীপাবলির পরেই Royal Enfield-এর বিরাট চমক, আসছে সংস্থার প্রথম ইলেকট্রিক বাইক

Royal Enfield এবার ইলেকট্রিক মোটরসাইকেলের জগতে পা রাখতে চলেছে। গত বছর সংস্থাটি তাদের প্রথম ই-বাইক কনসেপ্ট হিসাবে...
Suman Patra 15 Oct 2024 9:39 PM IST

Royal Enfield এবার ইলেকট্রিক মোটরসাইকেলের জগতে পা রাখতে চলেছে। গত বছর সংস্থাটি তাদের প্রথম ই-বাইক কনসেপ্ট হিসাবে হিমালয়ানের বৈদ্যুতিক সংস্করণ প্রদর্শন করেছিল। তবে এবার মার্কেট লঞ্চের লক্ষ্য নিয়ে আগামী ৪ নভেম্বর এনফিল্ড তাদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল সামনে আনবে বলে খবর পাওয়া গিয়েছে।

প্রসঙ্গত, ৫ই নভেম্বর ইতালিতে শুরু হচ্ছে বিখ্যাত মিলান মোটরসাইকেল শো। সেখানেও গ্লোবাল মার্কেটের জন্য প্রদর্শিত হবে বাইকটি। বাইকওয়ালের রিপোর্ট অনুযায়ী, এটি Royal Enfield Classic Electric নামে আত্মপ্রকাশ করতে পারে। অর্থাৎ সংস্থার বেস্ট সেলিং মডেলের নামেই বৈদ্যুতিক সংস্করণটির আগমন ঘটতে পারে।

পেটেন্ট ছবি অনুযায়ী, এই রয়্যাল এনফিল্ডের ই-বাইকটি ক্লাসিক রেঞ্জ থেকে অনুপ্রেরণা পাবে। আধুনিক রেট্রো স্টাইলিং থাকবে এতে। তবে গার্ডার ফর্কের উপস্থিতি ইঙ্গিত করছে যে, সেটি কনসেপ্ট মডেল হিসাবেও আসতে পারে। মাডগার্ড, সিট ও ইন্ডিকেটর ক্লাসিক ৩৫০-এর অনুরূপ বলা চলে।

পারফরম্যান্সের কথা বললে, এটি স্পষ্ট যে চ্যাসিসের মধ্যে বড় ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। সুইংআর্ম দেখে মনে হচ্ছে এটি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি ও ট্রাডিশনাল ডিজাইন রয়েছে। ইলেকট্রিক মোটর সম্পর্কে কিছু জানা যায়নি, তবে এটি পাওয়ারফুল হবে বলে আশা করা হচ্ছে। বেল্ট ড্রাইভের মাধ্যমে পিছনের চাকায় শক্তি সরবরাহ হবে।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms
Share it