পুজোয় বাইকে চেপে ঘুরে আসুন পাহাড়-জঙ্গল, বড় চমক নিয়ে হাজির হল Royal Enfield

Royal Enfield Himalayan 450 ভারতে লঞ্চ হওয়ার এক বছর পূর্তির আগেই এটির নতুন টিউবলেস স্পোক হুইল অপশন লঞ্চ হল। টিউবহীন স্পোক হুইল নতুন বাইকের সঙ্গে…

Royal Enfield Himalayan 450 Tubeless Spoke Wheels Launched At Rs 11000

Royal Enfield Himalayan 450 ভারতে লঞ্চ হওয়ার এক বছর পূর্তির আগেই এটির নতুন টিউবলেস স্পোক হুইল অপশন লঞ্চ হল। টিউবহীন স্পোক হুইল নতুন বাইকের সঙ্গে অতিরিক্ত অ্যাক্সেসরিজ হিসাবে কিনতে পারবেন গ্রাহকরা। একজোড়া নিতে গেলে খরচ হবে ১১,০০০ টাকা। তবে বর্তমান হিমালয়ান ব্যবহারকারীরা কিনতে চাইলে ১২,৪২৪ টাকা ব্যয় করতে হবে।

নাম শুনেই বোঝা যাচ্ছে, Himalayan 450-এর স্পোক হুইল যুক্ত টায়ারে কোনও টিউব থাকছে না। এর ফলে পাংচার সারাতে অসুবিধা হবে না। প্রচলিত টায়ারের তুলনায় নিরাপদ হওয়ার পাশাপাশি অনেক উন্নত মানের। এছাড়া, টিউব যুক্ত টায়ারের থেকে টিউবলেস টায়ার অনেক বেশি টেকসই। বিশেষ করে অফ-রোডিং করার জন্য উপযুক্ত।

নতুন হুইল ছাড়া Royal Enfield Himalayan 450-তে আর কোনও আপগ্রেড আসেনি। ইঞ্জিন, সাসপেনশন, ব্রেক, ফিচার্স — সমস্ত কিছু অপরিবর্তিত থাকছে। এই সেগমেন্টে হিমালয়ান একমাত্র মোটরসাইকেল, যা টিউবলেস স্পোক হুইল অফার করছে। এতে ৩৯.৪ হর্সপাওয়ার এবং ৪০ এনএম টর্ক উৎপাদনকারী ৪৫২ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে।

রয়্যাল এনফিল্ডের এই অ্যাডভেঞ্চার মোটরসাইকেলে অত্যাধুনিক ফিচার্সের মধ্যে রয়েছে ফুল এলইডি লাইটিং, গোল কালার টিএফটি স্ক্রিন, মোবাইল কানেক্টিভিটি, টার্ন বাই টার্ন নেভিগেশন, রাইড বাই ওয়্যার প্রযুক্তি এবং সুইচেবল ডুয়েল চ্যানেল এবিএস।হিমালয়ান ৪৫০ অরিজিনাল হিমালয়ানের থেকে অনেকটা হালকা। ওজন ১৯৬ কেজি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন