Stryder Zeeta: এক চার্জে যাবে 40 কিমি, মাত্র 25,999 টাকায় ই-বাইক লঞ্চ করে তাক লাগাল Tata

টাটা (Tata)-র মালিকানাধীন সংস্থা স্ট্রাইডার (Stryder) তাদের নতুন ই-বাইক লঞ্চের কথা ঘোষণা করল। নয়া মডেলটির নাম Stryder Zeeta। এর দাম ৩১,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে।…

টাটা (Tata)-র মালিকানাধীন সংস্থা স্ট্রাইডার (Stryder) তাদের নতুন ই-বাইক লঞ্চের কথা ঘোষণা করল। নয়া মডেলটির নাম Stryder Zeeta। এর দাম ৩১,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। তবে মজার বিষয় হল, নির্দিষ্ট সময়ের জন্য ই-বাইকটি আসল দামের ২০% ছাড়ে কেনা যাবে। অর্থাৎ এখন ২৫,৫৯৯ টাকা দিয়েই বাড়ি আনা যাবে এটি। Zeeta দুটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – গ্রীন ও গ্রে।

Stryder Zeeta মোটর, ব্যাটারি ও রেঞ্জ

Stryder Zeeta-তে দেওয়া হয়েছে একটি ৩৬ ভোল্ট ২৫০ ওয়াট বিএলডিসি রিয়ার হাব মোটর। যেকোনো ধরনের রাস্তায় এটি মসৃণ এবং নিঃশব্দ রাইডিংয়ের অভিজ্ঞতা দেবে বলে দাবি করা হয়েছে। ফ্রেমের ভেতরে লিথিয়াম আয়ন ব্যাটারি এবং কন্ট্রোলার রয়েছে, যা মাত্র তিন ঘন্টায় সম্পূর্ণ চার্জ করা যাবে। হাইব্রিড মোডে এক চার্জে ৪০ কিলোমিটার পথ ছুটতে পারবে বলে সংস্থার তরফে দাবি করা হয়েছে।

Stryder Zeeta ফিচার্স

ই-বাইকটির সুরক্ষা জনিত ফিচারের তালিকায় উপস্থিত অটো কাট ব্রেক। তাৎপর্যপূর্ণ বিষয় হল, জিটা-তে এক কিলোমিটার পথ চলতে মাত্র ১০ পয়সা খরচ হবে বলে দাবি করেছে স্ট্রাইডার। নতুন মডেলটি ছাড়াও এই মুহূর্তে সংস্থার ঝুলিতে রয়েছে –Voltic 1.7, ETB 100 and Voltic Go।

Stryder Zeeta-র প্রসঙ্গে সংস্থার বক্তব্য

নতুন Stryder Zeeta লঞ্চের প্রসঙ্গে সংস্থার ব্যবসায়িক প্রধান রাহুল গুপ্তা বলেন, “যেই মুহূর্তে সমগ্র দেশে দীর্ঘস্থায়ী যানবাহনের ক্ষেত্র প্রসারিত হচ্ছে, সেখানে স্ট্রাইডার মানুষের স্বাস্থ্য ঠিক রাখতে এবং সরকারের লক্ষ্য বাস্তবায়িত করতে নিজেদের উৎসর্গ করেছে। পরিবেশবান্ধব পরিবহন এবং ফিট ইন্ডিয়া অভিযানকে সমর্থন জানিয়ে আগামী প্রজন্মের মধ্যে স্বাস্থ্য সম্পর্কে সচেতন করে তুলতে স্ট্রাইডার বদ্ধপরিকর।”