মাত্র 7 পয়সায় 1 কিমি! দেশবাসীর জন্য সস্তায় দেখার মতো ই-সাইকেল আনল Tata

সাম্প্রতিককালে ভারত ইলেকট্রিক মোটরসাইকেল কিংবা স্কুটারের জনপ্রিয়তা যে হারে বৃদ্ধি পেয়েছে তেমন দ্রুতগতিতে না হলেও বর্তমানে ব্যাটারি চালিত সাইকেলের বিক্রি বেড়েছে যথেষ্ট। শরীর সুস্থ রাখতে…

সাম্প্রতিককালে ভারত ইলেকট্রিক মোটরসাইকেল কিংবা স্কুটারের জনপ্রিয়তা যে হারে বৃদ্ধি পেয়েছে তেমন দ্রুতগতিতে না হলেও বর্তমানে ব্যাটারি চালিত সাইকেলের বিক্রি বেড়েছে যথেষ্ট। শরীর সুস্থ রাখতে শারীরিক কসরতের পাশাপাশি স্বল্প খরচে পরিবেশ বান্ধব উপায় নিজের গন্তব্যে পৌঁছে যাওয়ার অন্যতম মাধ্যম হলো এই ই-সাইকেল। টাটাদের মালিকানা থাকা দেশের অন্যতম জনপ্রিয় ই-সাইকেল নির্মাণকারী সংস্থা Stryder Cycles এবার হাজির হল নতুন ইলেকট্রিক সাইকেল নিয়ে। মাত্র ২৯,৯৯৫ টাকাতেই কিনতে পাওয়া যাবে নতুন লঞ্চ হওয়া Zeeta Max।

Stryder Cycles লঞ্চ করল Zeeta Max ইলেকট্রিক সাইকেল

যদিও এই মূল্য প্রারম্ভিকভাবে গ্রাহকদের আকর্ষণ করতেই অফার হিসেবে দেওয়া হচ্ছে। সাইকেলটির আসল মূল্য ৩৬,৯৯৫ টাকা। Zeeta Max এর সবচেয়ে বড় অ্যাডভান্টেজ হলো এর একেবারে অল্প খরচে যাতায়াত করার সুবিধা। এর মধ্যে রয়েছে ৩৬ ভোল্ট ৭.৫ অ্যাম্পিয়ার আওয়ার এর ব্যাটারি প্যাক। এই ব্যাটারিটি একবার চার্জ দিলে প্যাডেল সহযোগে প্রায় ৩৫ কিমি পর্যন্ত চালানো সম্ভব। অর্থাৎ হিসেব করে দেখলে প্রতি কিমি দূরত্ব অতিক্রম করার খরচ মাত্র ৭ পয়সা।

Stryder Zeeta Max: ব্যাটারি, কালার স্কিম ও টপ স্পিড

ডিজাইনের প্রসঙ্গে বলতে গেলে Zeeta Max যথেষ্ট শক্তিশালী এবং টেকসই স্টিলের তৈরি হার্ডটেল ফ্রেম এর উপর তৈরি। ম্যাট গ্রে এবং ম্যাট ব্লু এই দুটি রঙের অপশনে কিনতে পাওয়া যাবে এটি। ব্যাটারিচালিত ওই সাইকেলটির মধ্যে লাগানো ৩৬ ভোল্ট এবং ৭.৫ অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারিটি মোট ২৭০ ওয়াট আওয়ার শক্তি উৎপন্ন করতে সক্ষম। এর ফলে সমতল হোক কিংবা পার্বত্য অঞ্চল যে কোনো জায়গাতেই স্বাচ্ছন্দে ই-সাইকেলটি চালানো সম্ভব। সামনের দিকে লাগানো সাসপেনশন উঁচু-নিচু রাস্তাতেও সাবলীল ভাবে চলতে পারে। শুধুমাত্র ব্যাটারির উপর নির্ভর করে সর্বোচ্চ ২৫ কিমি/ঘণ্টা গতিবেগ নিয়ে এই সাইকেলটি চালানো যাবে বলেই জানানো হয়েছে।

Stryder Zeeta Max: উল্লেখযোগ্য বৈশিষ্ট্য

Zeeta Max এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে অন্যতম এর এলসিডি ডিসপ্লে। এর সাহায্যে ব্যাটারির চার্জ এর অবস্থা, ওডোমিটার, ৫ ধরনের প্যাডেল অ্যাসিস্ট সংক্রান্ত তথ্য দেখতে পাওয়া সম্ভব। এছাড়াও রাইডার তার নিজের পছন্দমত স্পিড প্রেফারেন্স সেট করতে পারবেন এতে। সাইকেলটি সম্পূর্ণ চার্জ করতে সময় লাগে প্রায় ৩ থেকে ৪ ঘন্টা। ই-সাইকেলটিতে অটোকাট ব্রেক সহ বিভিন্ন সেফটি ফিচার উপলব্ধ রয়েছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন