Ultraviolette F77

ভারতের তিনগুণ দামে ইউরোপে হাজির মেড ইন ইন্ডিয়া ইলেকট্রিক বাইক

Ultraviolette F77 Price - আল্ট্রাভায়োলেট এফ৭৭ ম্যাক ২ এর স্ট্যান্ডার্ড মডেল একটি ২৭ কিলোওয়াট পার্মানেন্ট ম্যাগনেট এসি মোটর দ্বারা চালিত।

Shankha Shuvro 26 Oct 2024 2:19 PM IST

Ultraviolette F77 Mach 2 বর্তমানে ভারতের সবচেয়ে অত্যাধুনিক এবং দ্রুততম ইলেকট্রিক মোটরসাইকেল। ডিজাইন ও ফিচার্স বৈদ্যুতিক এই ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইকের অন্যতম ইউএসপি। আল্ট্রাভায়োলেট এখন ভারতের বাইরেও বাইকটির রপ্তানি করছে। ইউরোপীয় ইউনিয়নে খুব শীঘ্রই F77 Mach 2 মডেলটির বিক্রি শুরু হবে। তার আগে সেখানে লঞ্চের জন্য প্রয়োজনীয় ছাড়পত্র পেল সংস্থাটি।

Ultraviolette F77 Mach 2 ইউরোপে পা রাখছে

আল্ট্রাভায়োলেট অটোমোটিভ জানিয়েছে, তাদের এফ৭৭ ম্যাক ২ ইলেকট্রিক মোটরসাইকেল এল৩ই (L3e) সার্টিফিকেট এবং ইউনাইটেড নেশনস ইকোনমিক কমিশন ফর ইউরোপ (UNECE) সার্টিফিকেশন পেয়েছে। এই ছাড়পত্রের অর্থ, ভারতীয় সংস্থাটি ইউরোপীয় ইউনিয়ন সহ বিশ্বের ৪০টি দেশে বৈদ্যুতিক বাইক বিক্রি করতে পারবে।

সমস্ত অনুমতি পাওয়ার পর, আল্ট্রাভায়োলেট আরও ঘোষণা করেছে যে, এফ৭৭ ম্যাক ২ এর দাম ইউরোপে ৯,৯৯০ ইউরো থেকে শুরু হবে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৯.০৬ লক্ষ টাকা৷ উল্লেখ্য, বর্তমানে ই-বাইকটির দাম ভারতে ২.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ ভারতের তিনগুণ দামে ইউরোপে লঞ্চ হচ্ছে এটি। প্রথমে জার্মানি ও তুরস্কে বিক্রি হবে এবং তারপর অন্যান্য দেশে। ইতিমধ্যেই এফ৭৭ মডেলটির একটি ব্যাচ ইউরোপে পাড়ি দিয়েছে।

Ultraviolette F77 Mach 2 ব্যাটারি, রেঞ্জ, স্পিড

আল্ট্রাভায়োলেট এফ৭৭ ম্যাক ২ এর স্ট্যান্ডার্ড মডেল একটি ২৭ কিলোওয়াট পার্মানেন্ট ম্যাগনেট এসি মোটর দ্বারা চালিত। এতে ৭.১ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ফুল চার্জে ২১১ কিলোমিটার রেঞ্জ সরবরাহ করবে। অন্যদিকে, আরও শক্তিশালী রেকন ভ্যারিয়েন্টে ৩০ কিলোওয়াট মোটর এবং ১০.৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি রয়েছে। এটির এক চার্জে রেঞ্জ ৩২৩ কিলোমিটার৷ উভয় মডেলের টপ স্পিড ১৫৫ কিলোমিটার/ঘন্টা।

Show Full Article
Next Story