মাত্র 56,000 টাকায় ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল Zelio, ফুল চার্জে 100 কিমি নিশ্চিন্তে

হরিয়ানার ইভি টু-হুইলার স্টার্টআপ Zelio E Bikes নতুন Eeva ইলেকট্রিক স্কুটার লঞ্চের ঘোষণার মাধ্যমে তাদের প্রোডাক্ট পোর্টফোলিও আরও প্রসারিত করল। কোম্পানির নতুন ই-স্কুটার রেঞ্জে তিনটি…

Zelio launches eeva electric scooter with up to 100km range starting price rs 56000

হরিয়ানার ইভি টু-হুইলার স্টার্টআপ Zelio E Bikes নতুন Eeva ইলেকট্রিক স্কুটার লঞ্চের ঘোষণার মাধ্যমে তাদের প্রোডাক্ট পোর্টফোলিও আরও প্রসারিত করল। কোম্পানির নতুন ই-স্কুটার রেঞ্জে তিনটি মডেল এসেছে – Eeva, Eeva Eco ও Eeva ZX+ এবং এগুলি একাধিক ব্যাটারি অপশনে উপলব্ধ। শুনলে অবাক হবেন, দাম মাত্র 52,000 টাকা থেকে শুরু হচ্ছে।

বেস মডেল অর্থাৎ Eeva ভ্যারিয়েন্টে 60/72V BLDC মোটর ব্যবহার করা হয়েছে। এটি 180 কেজি ওজন বহনে সক্ষম। দুই চাকায় ড্রাম ব্রেক ও সাসপেনশনের জন্য হাইড্রোলিক শক অ্যাবজর্ভার রয়েছে। অন্যান্য ফিচার্সের মধ্যে অ্যান্টি-থেফ্ট এলার্ম, রিভার্স গিয়ার, পার্কিং সুইচ, অটো রিপেয়ার সুইচ, ইউএসবি চার্জার, ও ডিডিটাল ডিসপ্লে উল্লেখযোগ্য।

Eeva ইলেকট্রিক স্কুটারটি পাঁচটি আলাদা ব্যাটারি প্যাক অপশনে কেনা যাবে। ভ্যারিয়েন্ট অনুযায়ী ফুল চার্জে 55-100 কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে। Eeva Eco মডেলটি বেস ভার্সনের উপর নির্ভর করে তৈরি। ফ্রন্টে ডিস্ক ব্রেক উপলব্ধ। রিভার্স গিয়ার, পার্কিং সুইচ এবং ইউএসবি চার্জিং ফিচার পাওয়া যাবে। তিন রকম ব্যাটারি প্যাক থাকছে এবং সেই অনুযায়ী 50-100 কিলোমিটার রেঞ্জ মিলবে।

অন্যদিকে, টপ মডেল Eeva ZX+ বাকি দুই ট্রিমের সমস্ত বৈশিষ্ট্য পেয়েছে। এটাও পাঁচটি ব্যাটারির বিকল্প অফার করা হচ্ছে। বেস ভার্সনের দাম 56,051 টাকা থেকে শুরু হয়ে 79,051 টাকা পর্যন্ত গিয়েছে। মাঝের ভ্যারিয়েন্টটি কিনতে খরচ হবে 52,000 টাকা থেকে 68,000 টাকা। আর টপ মডেলটির মূল্য 70,000 টাকা থেকে শুরু হয়ে 90,500 টাকা (এক্স-শোরুম)। ব্যাটারির মধ্যে লেড অ্যাসিড ও লিথিয়াম আয়ন বিকল্প থাকছে।