Waaree Energies IPO Allotment: আজ অ্যালটমেন্ট ওয়ারী এনার্জি আইপিওর, জিএমপি কত চেক করুন

Waaree Energies IPO Allotment Date আগামী ২৮ অক্টোবর, ওয়ারী এনার্জির আইপিও শেয়ারবাজারে লিস্টিং হতে চলেছে। আর আজ বৃহস্পতিবার ২৪ অক্টোবর এর অ্যালটমেন্ট দেওয়া হবে।

Ankita Mondal 24 Oct 2024 11:17 AM IST

Waaree Energies IPO Allotment: শেয়ার বাজারে লিস্টিং হতে চলেছে ভারতের অন্যতম সোলার প্রস্তুতকারক সংস্থা ওয়ারী এনার্জি। গতকাল অর্থাৎ ২৩ অক্টোবর ছিল এর আইপিওর সাবস্ক্রিপশনের শেষ দিন। বিকাল ৫টা ২১ মিনিট পর্যন্ত ৭৯.৪৪ গুন সাবস্ক্রিপশন পেয়েছে ওয়ারী এনার্জির আইপিও। এরমধ্যে কোয়ালিফায়েড ইন্সটিটিউশনাল বিনিয়োগকারীরা ২১৫.০৩ গুন সাবস্ক্রাইব করেছে। যেখানে নন-ইন্সটিটিউশনাল বিনিয়োগকারীদের থেকে এসেছে ৬৫.২৫ গুন সাবস্ক্রিপশন। আর রিটেল বিনিয়োগকারী ও সংস্থার কর্মচারীরা যথাক্রমে ১১.২৭ গুন ও ৫.৪৫ গুন সাবস্ক্রাইব করেছে।

ওয়ারী এনার্জি আইপিও জিএমপি | Waaree Energies IPO GMP

আগামী ২৮ অক্টোবর ওয়ারী এনার্জির আইপিও শেয়ারবাজারে লিস্টিং হতে চলেছে। আর আজ বৃহস্পতিবার ২৪ অক্টোবর এর অ্যালটমেন্ট দেওয়া হবে। অধিক সাবস্ক্রিপশনের কারণে এই আইপিও গ্রে মার্কেটে ঝড় তুলেছে। ওয়ারী এনার্জির আইপিও জিএমপি এখন ১৪৮০ টাকা। এর প্রাইস ব্যান্ড ছিল ১৪২৭ টাকা থেকে ১৫০৩ টাকা। যেখানে লিস্টিংয়ের সময় প্রতিটি শেয়ারের দাম থাকতে পারে ২৯৮৩ টাকা, যা প্রাইস ব্যান্ডের চেয়ে ৯৮.৪৭ % বেশি।

জানিয়ে রাখি, ওয়ারী এনার্জির আইপিওর সাবস্ক্রিপশন শুরু হয়েছিল ২১ শে অক্টোবর থেকে। এই আইপিওর মোট সাইজ ৪,৩২১.৪৪ কোটি টাকা। যেখানে ২.৪ কোটি শেয়ার নতুন ইস্যু করা হয়েছে, যার মূল্য ৩,৬০০ কোটি টাকা। আর অফার ফর সেল শেয়ারের পরিমাণ ৪৮ লক্ষ, যার মূল্য ৭২১.৪৪ টাকা।

ওয়ারী এনার্জি আইপিও প্রাইস ব্যান্ড

ওয়ারী এনার্জি আইপিওর প্রাইস ব্যান্ড ১৪২৭ টাকা থেকে ১,৫০৩ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতি লটে ৯টি শেয়ার আছে, যার জন্য রিটেল বিনিয়োগকারীদের কমপক্ষে ১৩,৫২৭ টাকা বিনিয়োগ করতে হবে। আবার ছোটো নন-ইন্সটিটিউশনাল বিনিয়োগকারীদের কমপক্ষে ১৫টি লট কিনতে হবে, যার জন্য ২০২,৯০৫ টাকা দিতে হবে।

ওয়ারী এনার্জি আইপি অ্যালটমেন্ট স্ট্যাটাস কীভাবে চেক করবেন | Waaree Energies IPO Allotment

ওয়ারী এনার্জি আইপিও অ্যালটমেন্ট স্ট্যাটাস চেক করার জন্য আপনি লিংক ইনটাইম ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন (https://linkintime.co.in/initial_offer/public-issues.html)

এরপর আপনাকে ড্রপডাউন মেনু থেকে ওয়ারী এনার্জি আইপিও বেছে নিতে হবে।

এবার আপনি প্যান নম্বর, ডিম্যাট অ্যাকাউন্ট নম্বর বা অ্যাপ্লিকেশন নম্বর দিয়ে আইপিও পেয়েছেন কিনা চেক করতে পারবেন।

(মনে রাখবেন: প্রতিবেদনে উল্লেখিত সমস্ত তথ্য পাঠকদের জানানোর উদ্দেশ্যে দেওয়া হয়েছে। Techgup.com কখনও কাউকে বাজারে অর্থ বিনিয়োগ করার জন্য পরামর্শ দেয় না। অর্থ বিনিয়োগের আগে সর্বদা বিশেষজ্ঞের পরামর্শ নিন। মনে রাখবেন শেয়ার বাজারে বিনিয়োগ করা ঝুঁকি সাপেক্ষ।)

Show Full Article
Next Story