নতুন বাইক কিনবেন? সবচেয়ে কম দামে Bajaj CT100 সেরা বিকল্প

একদিকে করোনার ঝুঁকি, অন্যদিকে কাজের চাপে নাজেহাল মানুষ। সেখানেই পাবলিক ট্রান্সপোর্ট কিছুটা খুললেও তা অত্যন্ত ঝুঁকিপূর্ণ হওয়ায় নিজের ঘর থেকে বেড়াচ্ছেন না অনেক মানুষই। এর সাথে প্রতিনিয়ত ভারতে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে আর কতদিন ? শীঘ্রই মানুষকে বাড়ি থেকে বেড়িয়ে নিজের কাজ আবার শুরু করতে হবে। এই সময় ভ্রমণের সবচেয়ে নিরাপদ উপায় হল ব্যক্তিগত যানবাহন। তবে মহামারীর ফলে মানুষের ওপর পড়েছে আর্থিক প্রভাব ও, যার ফলে সবাই কম দামের গাড়ি খোঁজ করছেন। সেক্ষেত্রে আমাদের সামনে উঠে এসেছে Bajaj CT100। বিশেষজ্ঞদের মতে এটি একজন সাধারন মানুষের ক্ষেত্রে অতি সাশ্রয়ী বিকল্প হয়ে উঠতে পারে।

২০২০ সালের জানুয়ারীতে ৪০ হাজার ৭৯৪ টাকায় বিক্রি হওয়া এই বাইকের বর্তমান মূল্য ৪২ হাজার ৭৯০ টাকা (এক্স শোরুম)। সামান্য দাম বাড়লেও বাজাজ সিটি ১০০ হল ভারতের সবচেয়ে সাশ্রয়ী মটোরসাইকেল। এটি ডিজাইনে অনেকটা বাজাজ প্লাটিনার মতো। এছাড়া বাইকটিতে দেওয়া হয়েছে বড় হেডল্যাম্প, দীর্ঘায়িত জ্বালানী ট্যাঙ্ক, দীর্ঘ আসন এবং প্রশস্ত হ্যান্ডেলবার। এছাড়া বাইকটিতে রয়েছে বেসিক অ্যানালগ ইন্সট্রুমেন্ট প্যানেল, যা গতি, ফুয়েল গেজ ইত্যাদি গ্রাহককে প্রদান করে।

বাজাজ সিটি ১০০ তে দেওয়া হয়েছে ১০২ সিসির শক্তিশালী এক ইঞ্জিন, যা এটিকে ৯০ কিমি/ঘন্টা শীর্ষ গতি অর্জনে সক্ষম করে তোলে। এছাড়া দেওয়া হয়েছে চার গতির গিয়ারবক্স ও। অন্যদিকে ব্রেকিং মজবুত করার জন্য ১৩০ মিমি ফ্রন্ট এবং ১১০ মিমি রিয়ার ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।

সহজলভ্য এই বাইকের কিক স্টার্ট ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ৪২ হাজার ৭৯০ টাকা , তবে এর একটি বৈদ্যুতিক স্টার্ট ভ্যারিয়েন্ট ও আছে , যার ধার্যমূল্য ৫০ হাজার ৪৭০ টাকা রাখা হয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।