এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমে কিনুন Xiaomi ফোন, সেভ করে নিন নম্বর

জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড শাওমি আনতে চলেছে একটি নতুন শপিং প্ল্যাটফর্ম যার মাধ্যমে আপনি শাওমি স্মার্টফোন এবং অন্যান্য প্রোডাক্ট কিনতে পারবেন ঘরে বসে শুধুমাত্র হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। এই শপিং প্ল্যাটফর্মের নাম এমআই কমার্স, এবং এটি ক্রেতাদের স্থানীয় দোকানগুলির থেকে বাড়িতে বসে যে কোন জিনিস অর্ডার করার ফেসিলিটি দেবে।

ব্যবহারকারীরা শাওমির হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাকাউন্ট নম্বর +৯১৮৮৬১৮২৬২৮৫ -এ মেসেজ করে এমআই কমার্স ব্যবহার করা শুরু করতে পারেন। অথবা এমআই কমার্সের ওয়েব অ্যাপ্লিকেশন https://local.mi.com -এ লগইন করেও কেনাকাটা শুরু করতে পারেন। এর মাধ্যমে আপনারা আপনার কাছাকাছি থাকা দোকানের সাথে কানেক্ট হতে পারবেন এবং জিনিস পছন্দ করে কিনতে পারবেন।

ব্যবহারকারীরা নিজেদের অর্ডার সাবমিট করলে সেই নির্দিষ্ট দোকানের থেকে ব্যবহারকারীকে ফোন করে অর্ডার কনফার্ম করা হবে এবং ডেলিভারির সময় জেনে নেওয়া হবে। পাশাপাশি এখানে আপনাকে ডেলিভারি হওয়ার পরেই টাকা দিতে হবে , এবং ডেলিভারি স্টাফ সুরক্ষা এবং স্বচ্ছতা নিয়মের পালন করবে।

এই প্ল্যাটফর্মটিতে জিনিসপত্র অর্ডার করা জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট এবং অ্যামাজনের থেকে কিছুটা আলাদা। এর মাধ্যমে কোন এলাকার স্থানীয় ব্যবসায়ীরা অনলাইনের মাধ্যমে নিজেদের জিনিসপত্র বিক্রি করতে পারবেন। অনলাইনে আপনারা শুধুমাত্র আপনার অর্ডার সাবমিট করতে পারবেন, বাকি সমস্ত কাজ অফলাইনে হবে। ডেলিভারি বয় আপনার জিনিস আপনার কাছে পৌঁছে দেওয়ার পরে ইউপিআই অথবা অন্যান্য অনলাইন পেমেন্ট অপশনের মাধ্যমে আপনার কাছ থেকে জিনিসের দাম নেবে।

এই প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবহারকারীরা অফলাইন মার্কেট থেকে জিনিস কিনতে পারবেন বাইরে না গিয়েই। এর মাধ্যমে করোনা ভাইরাসের ছড়িয়ে পড়াও বেশ কিছুটা রোধ হবে বলে মতামত শাওমি কর্তৃপক্ষের। এই প্ল্যাটফর্মে প্রত্যেক ব্যবসায়ীর আলাদা আলাদা ইউআরএল থাকবে এবং তারা সেটিকে ব্যবহার করে বিভিন্ন সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য প্ল্যাটফর্মে নিজের দোকানের প্রচার করতে পারবেন।