BYD Yuan Plus Electric: এক চার্জে চলবে 510 কিমি অব্দি, পরশুদিন এই বৈদ্যুতিক SUV গাড়ি প্রকাশ্যে আসছে

BYD Yuan Plus Electric SUV গাড়ি ১৯ নভেম্বর সামনে আসবে

BYD Yuan Plus Electric Car launching on November 19

চীনের গুয়াংঝাউ শহরে ১৯ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হতে চলা গাড়ি প্রদর্শনী ইভেন্টে একাধিক নতুন মডেলের যানবাহনের আত্মপ্রকাশ ঘটার কথা রয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি নজর রয়েছে সে দেশের জনপ্রিয় অটোমোবাইল ম্যানুফ্যাকচারার BYD-এর উপর। সংস্থাটির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, তাদের নতুন BYD Yuan Plus Electric SUV গাড়ি ১৯ নভেম্বর সামনে আসবে।

Yuan Plus সংস্থার নতুন e-Platform 3.0-এর উপর ভিত্তি করে নির্মিত প্রথম পিওর বৈদ্যুতিক এসইউভি গাড়ি। এই প্ল্যাটফর্মের গাড়িতে সর্বোচ্চ প্যারামিটারগুলির মধ্যে রয়েছে ৮০০ ভোল্ট সিস্টেম ভোল্টেজ, ২.৯ সেকেন্ডে ০-৯৭ কিলোমিটার/ঘন্টা অ্যাক্সেলারেশন, এবং ৯৬৬ কিলোমিটার রেঞ্জ।

BYD Yuan Plus একটি কমপ্যাক্ট Electric SUV গাড়ি। এর দৈর্ঘ্য ৪,৪৫৫ মিমি ও উচ্চতা ১,৬১৫ মিমি।
BYD Yuan Plus-এর দু’টো ভ্যারিয়েন্ট থাকবে – একটি ৪৩০ কিলোমিটার রেঞ্জের এবং অপরটি ৫১০ কিলোমিটার রেঞ্জে। দু’টো মডেলেই দেওয়া হবে একটি মোটর। এর থেকে ১৫০ কিলোওয়াট পাওয়ার ও ৩১০ নিউট্রন মিটার টর্ক পাওয়া যাবে।

উল্লেখ্য, BYD Yuan Plus পরশুদিন আত্মপ্রকাশ করলেও কেনার জন্য উপলব্ধ হবে ২০২২-এর জানুয়ারি-মার্চ থেকে। ভ্যারিয়েন্ট অনুযায়ী দাম হবে ১.৩০,০০০ ইউয়ান এবং ১,৬০,০০০ ইউয়ানের মধ্যে (১৫.১৫ লক্ষ থেকে ১৮.৬৪ লক্ষ টাকা।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.