Cadbury AI: নিখরচায় শাহরুখ খানকে নিয়ে বানিয়ে ফেলুন বিজ্ঞাপনী ভিডিও, সুযোগ দিচ্ছে ক্যাডবেরি

শাহরুখের সঙ্গে ভিডিও তৈরীর সুযোগ দিতে ক্যাডবেরি একটি ডেটিকেটেড ওয়েবসাইট প্রকাশ্যে এনেছে

cadbcadburys-new-ai-tool-give-oppertunity-to-create-free-ad-with-shah-rukh-khans-face-and-voice

করোনার ধাক্কায় বিপর্যস্ত ছোট ও মাঝারি ব্যবসার পাশে দাঁড়াতে দারুণ উদ্যোগ গ্রহণ করলো ক্যাডবেরি (Cadbury)। শহর ও গ্রামাঞ্চলের স্থানীয় ব্যবসার পালে হাওয়া লাগাতে সম্প্রতি এই সংস্থা তাদের ‘NotJustACadburyAd’ ক্যাম্পেইন নিয়ে হাজির হয়েছে। অধিক থেকে অধিকতর বিজ্ঞাপনের মাধ্যমে স্থানীয় ব্যবসাগুলিকে সমর্থন করা আলোচ্য প্রচারাভিযানের মুখ্য উদ্দেশ্য।

‘NotJustACadburyAd’ প্রচারাভিযানে সামিল হয়ে সাধারণ মানুষ যাতে ছোট ও মাঝারি ব্যবসাদারদের সহায়তায় এগিয়ে আসেন, সেজন্য Cadbury তাদের একটি বিজ্ঞাপনী ভিডিও তৈরীর সুযোগ দিচ্ছে। বিজ্ঞাপনী ভিডিও’র সবচেয়ে আকর্ষণীয় দিক হলো, এতে আপনার সাথেই উপস্থিত থাকবেন বলিউডের সুপারস্টার শাহরুখ খান! যদিও সশরীরে নয়, বরং অত্যাধুনিক মেশিন লার্নিং এবং AI প্রযুক্তির মাধ্যমে এখানে শাহরুখের সাথে আপনাকে একই ফ্রেমে বন্দী করা হবে। তাই কিংবদন্তি অভিনেতার সঙ্গে এক ভিডিওয় বন্দী হতে চাইলে ক্যাডবেরির প্রচারাভিযান আগ্রহীর কাছে আদর্শ বিকল্প হতে পারে।

উল্লেখ্য, শাহরুখের সঙ্গে ভিডিও তৈরীর সুযোগ দিতে ক্যাডবেরি (Cadbury) একটি ডেটিকেটেড ওয়েবসাইট প্রকাশ্যে এনেছে। notjustacadburyad.com নামক এই ওয়েবসাইটে গিয়ে প্রত্যেকে তাদের কাস্টম প্রোমোশনাল ভিডিও নির্মাণ করতে পারবেন। এতে NotJustACadburyAd প্রচারাভিযানের অংশ হিসেবে একজন তার স্থানীয় ব্যবসার কথা তুলে ধরার সুযোগ পাবেন। এক্ষেত্রে পূর্বোল্লিখিত মেশিন লার্নিং ও কৃত্রিম বুদ্ধিমত্তার প্রযুক্তিকে ব্যবহার করে ক্যাডবেরির ডেডিকেটেড ওয়েবসাইট আগ্রহীর মুখচ্ছবি ও কন্ঠস্বর সংগ্রহ করবে।

অত্যাধুনিক AI প্রযুক্তি ব্যবহার করে কাস্টম ভিডিও তৈরীর জন্য ক্যাডবেরি সম্প্রতি Rephrase Ai সংস্থার সাথে চুক্তিবদ্ধ হয়েছে বলে তাদের ডেডিকেটেড ওয়েবসাইট থেকে জানা গেছে। এআই জেনারেটেড ন্যারেটর ব্যবহার করে স্টুডিও গুণমানের বিজ্ঞাপন তৈরীতে উক্ত সংস্থার বিশেষ খ্যাতি রয়েছে। ডিপ নিউরাল নেটওয়ার্কের মাধ্যমে তারা যে কোনো কৃত্রিম ভিডিওকে বাস্তবানুগ ও বিশ্বাসযোগ্য করে তোলে।

শাহরুখ খানের সঙ্গে কাস্টম অ্যাড ভিডিও তৈরী করতে হলে প্রথমেই আগ্রহীকে ক্যাডবেরি ডেডিকেটেড ওয়েবসাইটে গিয়ে নিজের লোকেশন বা অবস্থান বেছে নিতে হবে। এক্ষেত্রে তারা প্রয়োজনীয় অ্যাক্সেস প্রদান অথবা পিনকোড ইনপুটের বিকল্প গ্রহণ করতে পারবেন। এরপর যে স্থানীয় দোকান/ব্যবসার প্রচারে তিনি ভিডিও বানাতে আগ্রহী তার প্রকৃতি, অর্থাৎ সেটি কি ধরনের ব্যবসা (ফুটওয়্যার, ইলেক্ট্রনিক্স, মুদিখানা ইত্যাদি) তা নিশ্চিত করতে হবে। এখানে ওয়েবসাইট তার কাছে দোকানের নাম ও অন্যান্য বিবরণ, ইউজারের নাম, ফোন নম্বর, হোয়াটসঅ্যাপ নম্বর, ইমেল আইডি, বয়স প্রভৃতি তথ্য চেয়ে নেবে।

সঠিকভাবে সমস্ত তথ্য প্রদান করা হলে মাত্র তিরিশ মিনিটের মধ্যেই কাস্টম ভিডিওটি আগ্রহীর হোয়াটসঅ্যাপ নম্বরে পৌঁছে যাবে বলে ক্যাডবেরি জানিয়েছে। সবথেকে মসৃণ ব্যবহারিক অভিজ্ঞতার জন্য আগ্রহীরা এক্ষেত্রে Google Chrome ব্রাউজার ব্যবহার করতে পারেন।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020