২৬ আগস্ট লঞ্চ হবে Call of Duty Black Ops: Cold War, সামনে এল ভিডিও

এই গেমটি Cold War-এর সত্য ঘটনাগুলি থেকে অনুপ্রাণিত হয়েছে।

call of duty black ops cold war
Call of Duty Black Ops Cold War to be revealed worldwide

সপ্তাহখানেক আগেই Call Of Duty Mobile গেমে নতুন সিজন এসেছে। তবে এখানেই থেমে নেই গেমটির নির্মাতা সংস্থা অ্যাক্টিভিশন (Activision), মোবাইল গেম প্রেমীদের জন্য আরো চমক আসতে চলেছে। সম্প্রতি নির্মাতা সংস্থা ইউটিউবে ‘Know Your History’ নামে একটি টিজার ভিডিও প্রকাশ করেছে। ওই টিজার থেকে জানা গেছে, আগামী ২৬শে আগস্ট সংস্থাটি তার বহু চর্চিত Call of Duty Black Ops: Cold War গেমটি উন্মোচন করতে চলেছে। মূলত ওই ভিডিও টিজারে গেমটির পটভূমি দেখানো হয়েছে। চলুন দেখে নেওয়া যাক এই ‘Black Ops: Cold War’ গেমটির বিশেষত্ব কী।

এর আগে নির্মাতা সংস্থা অ্যাক্টিভিশন, ‘Call Of Duty: War Zone’ গেমে ইস্টার এগ নোটিফিকেশনের সাহায্যে প্রথমবার ‘ব্ল্যাক অপ্স: কোল্ড ওয়ার’ গেমটির টিজার প্রকাশ করেছিল। এখন সংস্থাটি এই গেমটির অফিশিয়াল টিজার প্রকাশ করেছে, তবে গেম সম্পর্কিত তেমন কোনো তথ্য প্রকাশিত হয়নি।

অফিশিয়াল টিজারে বলা হয়েছে এই গেমটি Cold War-এর সত্য ঘটনাগুলি থেকে অনুপ্রাণিত হয়েছে। গেমটি ট্রেইয়ার্ক (Treyarch) এবং রাভেন (Raven) সফ্টওয়্যারের মাধ্যমে তৈরি হয়েছে। আশা করা হচ্ছে, এই বছরের শেষের দিকে গেমটি চালু হবে।

প্রসঙ্গত, কল অফ ডিউটি: কোল্ড ওয়ার গেমটি Black Ops ফ্র্যাঞ্চাইজির অংশ হবে, যা ২০০৮ সালে ‘Call of Duty: World at War’-এর সাথে চালু হয়েছিল। এরপর থেকে এই সিরিজের চারটি গেম চালু হয়েছে, যার মধ্যে সর্বশেষ হল Call Of Duty Mobile গেম।