রাস্ট ম্যাপ, নতুন মোড ও ব্যাটেল পাস সহ এল কল অফ ডিউটি মোবাইল সিজন ৬-র আপডেট

call-of-duty-mobile-season-6-live-here-the-key-features

জনপ্রিয় মোবাইল গেম Call of Duty: Mobile সিজন ৬-র একটি নতুন আপডেট লঞ্চ হল আজকে। এই আপডেটে আপনারা বেশ কিছু নতুন জিনিস পেয়ে যাবেন, সঙ্গে থাকবে আরও একটি নতুন সিজেন যার নাম Once Upon a Time in Rust। এই আপডেটে একটি নতুন ম্যাপ, নতুন বেশ কিছু মোড, ব্যাটেল পাস, নতুন ইভেন্ট সিস্টেম এবং আরো বেশ কিছু ফিচার উপলব্ধ করা হয়েছে। তাহলে আসুন জেনে নেওয়া যাক Call of Duty: Mobile এর এই নতুন আপডেটের ব্যাপারে।

ক্লাসিক কল অফ ডিউটি ম্যাপটিকে কিছুদিন আগে হ্যালোড হলস অফ মডার্ন ওয়ারফেয়ার ২ থেকে বাতিল করে দেওয়া হয়েছিল। পুনরায় সেটিকে ফিরিয়ে আনা হয়েছে এই নতুন আপডেটে। এটি এই নতুন সিজনের জন্য একটি নতুন মাল্টিপ্লেয়ার ম্যাপ। তবে এই ম্যাপে প্রতিদ্বন্দ্বীতা খুবই কাছাকাছি হবে। যদি আপনি সামনাসামনি মোকাবিলা করতে পছন্দ করেন তাহলে রাস্ট আপনার জন্য সবথেকে ভাল ম্যাপ হবে। আসুন জেনে নেওয়া যাক এই Call of Duty: Mobile এর নতুন আপডেটে কি কি নতুন বিষয় আপনারা পাচ্ছেন।

• রাস্ট ম্যাপ-

ক্লাসিক ম্যাপটিকে Hallowed Halls of Modern Warfare 2 থেকে সরিয়ে দেওয়া হয়েছিল কিছুদিন আগে। তবে এবার এই নতুন আপডেটে ম্যাপটি আবার ফিরে এসেছে আনুষ্ঠানিকভাবে। সঙ্গে রয়েছে একটি নতুন ম্যাপ যার নাম রাস্ট। এই ম্যাপটিতে উচ্চশক্তিসম্পন্ন কিছু জ্বালানি, অনেক বেশি স্পিড এবং ক্লোজ কোয়ার্টার ফাইট আপনারা দেখতে পাবেন।

• ওয়ান ভার্সেস ওয়ান ডুয়েল মোড এবং সেলুন ম্যাপ-

এই নতুন আপডেটে আপনারা একটি নতুন ম্যাপ পাচ্ছেন যার নাম সেলুন। এই ম্যাচে আপনারা ওয়ান ভার্সেস ওয়ান ডুয়েল এবং টু ভার্সেস টু শোডাউন মোডে খেলতে পারবেন। তবে এগুলি অত্যন্ত ট্যাকটিক্যাল মোড এবং আপনার প্রতিদ্বন্দ্বীর ক্ষমতার উপর আপনার খেলার মান নির্ধারিত হবে। ওয়ান ভার্সেস ওয়ান ডুয়েল মোডটি সেলুন এবং কিল হাউজ দুটি ম্যাপেই রয়েছে, এবং এটি মে মাসের মাঝামাঝি নাগাদ চালু করা হবে।

• ক্যাপচার দ্য ফ্ল্যাগ- গোল্ড এডিশন-

ক্লাসিক মাল্টিপ্লেয়ার মোড ক্যাপচার দ্য ফ্ল্যাগ আসতে চলেছে কল অফ ডিউটি: মোবাইলের এই সিজনে। তবে এইবারে এই মোড নতুন থিম ওয়ান্স আপন এ টাইম ইন রাস্টের সঙ্গে কাজ করবে, সাধারণ মাল্টিপ্লেয়ার ম্যাপের পরিবর্তে। এবারে প্রতিযোগীদের মার্কিন যুক্তরাষ্ট্রের ১৮০০ শতকের একটি মোডে খুঁজে বের করতে হবে একটি বিশেষ জিনিস- সোনা। এইখানে কোন পতাকা খুঁজতে আপনাদের হচ্ছে না বরং আপনাদের খুঁজে বের করতে হবে সোনা ভর্তি বাক্স। এই মোড শুরু হবে মে মাসের প্রথম দিক থেকে।

• কিল কনফার্ম-

সাধারণ মোডের থেকে এটি একটু আলাদা হবে এবং এটি কল অফ ডিউটি নতুন আপডেটের সাথে আসছে। এবং এই আপডেটের সঙ্গে সঙ্গে কিল কনফার্ম হতে চলেছে কল অফ ডিউটির সব থেকে দীর্ঘ সময় পর্যন্ত চলা একটি মোড।

• ব্যাটেল পাস আপডেট-

নতুন সিজন শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ডেভলপাররা ব্যাটেল পাস পরিবর্তন করে দিয়েছে। এবার থেকে ব্যাটেল পাস আপডেট করানোর জন্য আপনাদের টাস্ক পুরন করার প্রয়োজন নেই। শুধুমাত্র গেম খেলেই আপনারা ব্যাটেল পাস আপডেট করতে পারবেন। এই নতুন ফিচারটি আনা হয়েছে গেমের এক্সপেরিয়েন্স ভালো করার জন্য।

• অপারেটর স্কিল- অ্যানিহিলেটর-

এই মোডে আসছে কিছু মারাত্মক এবং স্টাইলিশ রিভলবার যেগুলো ব্যবহার করা হয়েছিল ব্ল্যাক অপস সিরিজে। এই বন্দুকগুলির মাধ্যমে আপনারা প্রতিদ্বন্দ্বীর উপরের দিকে শরীরে একটা শট মেরেই তাদেরকে মেরে ফেলতে পারেন।

• ব্যাটেল রয়্যাল ক্লাস- পোল্টারজিস্ট

এই নতুন ব্যাটেল রয়্যাল ক্লাস আপনাকে যেকোন প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি করে দেবে। স্ক্রিনে থাকা ঘড়ির বাটনটিতে ট্যাপ করলে আপনারা কিছুক্ষণের জন্য অদৃশ্য হয়ে যাবেন। সেই সময় আপনারা অন্য প্রতিদ্বন্দ্বীকে মারতে পারেন। এছাড়া পোল্টারজিস্ট ব্যবহার করে আপনারা যেকোন ভয়ানক প্রতিদ্বন্দ্বিতার থেকে সুরক্ষিত থাকতে পারেন। পাশাপাশি আপনাকে আপনার সবচেয়ে কাছে থাকা প্রতিদ্বন্দ্বীদের ব্যাপারেও জানিয়ে দেওয়া হবে।

• ট্যাকটিক্যাল অস্ত্র- ক্রায়ো বোম-

এই সিজনের মাঝামাঝি জায়গায় মাল্টিপ্লেয়ার লোড আউটে একটি নতুন জিনিস আসতে চলেছে- যার নাম ক্রায়ো বোম। এটি আপনারা পাবেন সিজনে থাকা চ্যালেঞ্জগুলি পূর্ণ করলে। এই বোম ব্যবহার করলে আপনারা আপনার প্রতিদ্বন্দ্বীর উপর একটি বরফের আস্তরণ ফেলে দিতে পারবেন মুহুর্তের মধ্যে।