আজ থেকে শুরু হচ্ছে Call Of Duty Mobile এর সিজেন ৯ ‘কনকোয়েস্ট’

call-of-duty-mobile-season-9-conquest-released-know-new-features

এই মুহূর্তে মোবাইল গেম জগতে অন্যতম জনপ্রিয় নাম হল Call Of Duty Mobile (COD)। প্রায়ই নতুন চ্যালেঞ্জ, ফিচার বা সিজন এনে এই গেমটি, PUBG Mobile গেমটিকে বেশ টেক্কা দিচ্ছে। বেশ কয়েকদিন ধরেই এই গেমটির নতুন সিজনের জন্য অপেক্ষা করছিল সমস্ত প্লেয়াররা। তবে আর চিন্তা নেই! সম্প্রতি কল অফ ডিউটির নির্মাতা অ্যাকটিভিশন (Activision) ঘোষণা করেছে, আজ অর্থাৎ ১৫ই আগস্ট থেকে Call Of Duty Mobile এর নবম সিজন শুরু হচ্ছে। কনকোয়েস্ট (Conquest) নামের এই নতুন সিজনে প্লেয়াররা একটি ব্যাটেল পাস, গেম মোড, এবং আরো কিছু ফিচার দেখতে পাবেন। আসুন জেনে নিই সিজন-৯য়ে ঠিক কী কী নতুন বৈশিষ্ট্য যুক্ত হচ্ছে।

এই সিজনে প্লেয়াররা নতুন ব্যাটেল রয়্যাল অঞ্চল দেখতে পাবেন। এরজন্য ব্যাটেল রয়্যাল ম্যাপটি আপডেট করা হয়েছে, যেখানে অস্ত্র লুট করা ও শত্রুদের সাথে যুদ্ধ করার জন্য চারটি নতুন লোকেশন অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া এতে ক্যাম্পগ্রাউন্ড, ডরমিটরি, আউটপোস্ট এবং রাডার বেস যুক্ত হয়েছে, যার মধ্যে রয়েছে নতুন আর্মার প্লেট আইটেম। এটি প্লেয়ারের ক্ষতিগ্রস্ত বর্ম মেরামত করে, যাতে সে লড়াইয়ে আরও কিছুটা সময় টিকে থাকতে পারে।

ব্যাটেল রয়্যাল ম্যাপের আপডেটের পাশাপাশি মাল্টিপ্লেয়ার মোডে নতুন ক্লোজার-কোয়ার্টার ম্যাপ ‘শিপমেন্ট ১৯৪৪’ যুক্ত করা হয়েছে। এছাড়া থাকছে একটি বিশেষ রোডম্যাপ। অন্যদিকে, প্লেয়াররা এখন থেকে ‘কল অফ ডিউটি:ওয়ারফেয়ার’ গেমটির মতো গানস্মিথ (Gunsmith) ফিচারের সাহায্যে তাদের অস্ত্র কাস্টমাইজ করতে পারবেন। তবে এখানেই শেষ নয়। এই গানস্মিথ ফিচারের সাহায্যে প্লেয়াররা ২০টি নতুন রেটিকেল, ৫০টিরও বেশি অ্যাটাচমেন্ট এবং ৬০টি উইপন (অস্ত্র) লেভেল পার্সোনালাইজ করতে পারবেন বলে মনে হচ্ছে।

আগেই বলেছি এই মরসুমটিতে প্লেয়াররা নতুন ব্যাটেল পাস পাবেন। অতিরিক্তভাবে নতুন ক্যারেক্টার, উইপন স্কিন, নতুন স্কোর স্ট্রাইক, একটি নতুন অস্ত্র এবং আরো কিছু ফিচার সহ একটি প্রিমিয়াম টায়ার দেখতে পাওয়া যাবে। এই প্রিমিয়াম টায়ারে Black Ops series এবং World at War আনলক করা যেতে পারে, অন্যদিকে ২১তম টায়ারে পৌঁছালে নতুন কিলো বোল্ট-অ্যাকশন রাইফেল পাওয়া যাবে।

এছাড়া কনকোয়েস্ট সিজনে ইউজার ইন্টারফেস আপডেট, অস্ত্রের ভারসাম্য বা গেমপ্লে অপ্টিমাইজেশানের বিষয়টির ওপরে গুরুত্ব দেওয়া হয়েছে।নতুন প্লেলিস্টে প্লেয়ারের সংখ্যা বাড়ানো যাবে এবং ক্রসফায়ার, শিপমেন্ট, এবং টেকঅফ ইত্যাদি অপশন দেখা যাবে। অন্যদিকে এই সিজনে একটি মার্কি ইভেন্ট থাকবে। যেখানে প্লেয়াররা ভার্চুয়াল ম্যাপে শহর জয় করার জন্য একটি সেনাবাহিনী একত্রিত করতে পারবে।