পাবজি মোবাইল এর স্বাদ দিতে শীঘ্রই আসতে পারে Call Of Duty: Warzone Mobile

call-of-duty-warzone-might-be-arriving-soon-for-mobile

বর্তমানে, তরুণ প্রজন্মের একাংশই বিনোদনের জন্য ব্যাটেল-রয়্যাল গেমগুলিতে মেতে থাকে। ভারত তথা বিশ্বের বিভিন্ন প্রান্তে, PUBG Mobile, Call Of Duty: Mobile বা FreeFire-এর মত ব্যাটেল-রয়্যাল গেমগুলির জনপ্রিয়তা তুঙ্গে। কিন্তু চলতি মাসের শুরুতেই ভারতে ব্যান হয়েছে PUBG Mobile গেম। ফলে, প্লেয়ারদের মধ্যে অনেকেই এখন Activision-এর Call Of Duty: Mobile গেমটিকে বেছে নিয়েছেন, আবার কেউ কেউ Garena FreeFire-এ স্যুইচ করেছেন। এছাড়াও খুব শিগগির, অভিনেতা অক্ষয় কুমার এবং দেশীয় ডেভেলপার এজেন্সি এনকোর (nCore)-এর যৌথ উদ্যোগে Fau-G নামের একটি দেশীয় গেম-ও দেখতে পাওয়া যাবে।

কিন্তু অনেক পাবজি প্লেয়ার এখনো সন্তুষ্ট নন, তারা বিকল্প গেমের সন্ধান করছেন, যাতে তারা পাবজি-র সমতুল্য বিনোদন পায়। আজ তাদের জন্য রয়েছে একটি সুখবর। ব্যাটেল-রয়্যাল গেমের তালিকায় জুড়তে চলেছে আর একটি নতুন নাম। মার্কিন গেম পাবলিশার অ্যাক্টিভিসন, আরো একটি নতুন গেম নিয়ে হাজির হয়েছে, যার নাম Call Of Duty: Warzone। এই ব্যাটেল-রয়্যাল গেমটি বর্তমানে কেবল কনসোল এবং পিসি-তে উপলব্ধ।

তবে অ্যাক্টিভিসনের ওয়েবসাইটে বলা হয়েছিল সংস্থাটি তার নতুন গেমের জন্য এক্সিকিউটিভ প্রোডিউসারের খোঁজ করছে। যদিও পরে এই পোস্টটি সরিয়ে দেওয়া হয়। তবে রিপোর্ট অনুযায়ী, অ্যাক্টিভিসনের ওই পোস্টে এক্সিকিউটিভ প্রোডিউসার হিসেবে কল অফ ডিউটি ​​ফ্র্যাঞ্চাইজিতে কী কী নতুন এক্সপিরিয়েন্স পাওয়া যাবে তার বর্ণনা দেওয়া হয়েছিল। এছাড়া গেমের এক্সিকিউটিভ প্রোডিউসার হওয়ার জন্য কিছু আবশ্যিক শর্ত (যেমন, মোবাইলের জন্য নির্দিষ্ট ফিচার সংযোজন বা সেগুলি পরিবর্তন করা, প্লেয়ারদের জন্য আকর্ষণীয় কিছু ফিচার আনা ইত্যাদি) দিয়েছিল সংস্থাটি।

এরপরই মনে করা হচ্ছে, অ্যাক্টিভিসনের ডেভেলপাররা ভারতীয় গেমিং বাজারে তাদের বর্তমান গেমটির সাফল্য পেয়ে আরো একটি নতুন মোবাইল গেম আনতে চলেছে, যেটি আর অন্য কিছু নয় Call Of Duty: Warzone Mobile হবে। কিন্তু, এই নতুন গেমটি কবে থেকে উপলব্ধ হবে সেবিষয়ে এখন পর্যন্ত কোনো তথ্য নেই। আশা করা যায়, আগামী দিনে নতুন Call Of Duty: Warzone Mobile গেম সম্পর্কে আরো কিছু আপডেট পাওয়া যাবে।

এদিকে, পাবজি, ভারতে ফিরতে মরিয়া হয়ে উঠেছে। সংস্থাটি, ইতিমধ্যেই চীনা কোম্পানি টেনসেন্টকে ভারতীয় পাবজি সংস্করণ পরিচালনার দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে। এখন তারা ভারতে অংশীদারদের সন্ধান করছে, যাতে গেমটি ভারতীয় ইউজারদের জন্য উপলব্ধ হতে পারে। তবে পাবজি কবে ফিরবে বা আদৌ ফিরবে কিনা – তা এখনো নিশ্চিত নয়।