চীনা অ্যাপ টিকটক কে টেক্কা দিতে এল ভারতীয় অ্যাপ Bolo Indya, ডাউনলোড ছাড়ালো ১ লক্ষ

স্বল্প দৈঘ্যের ভিডিও অ্যাপ টিকটক কে টেক্কা দিতে এবার চলে এল ভারতীয় অ্যাপ Bolo Indya। অ্যাপটি প্রতিদিন তিনগুন বেশি ডাউনলোড হচ্ছে। Bolo Indya ইতিমধ্যেই একলাখের বেশি ডাউনলোড সংখ্যা পার করেছে। এইমুহূর্তে ভারতে চীনা অ্যাপ বর্জন নিয়ে যে ক্যাম্পেইন চলছে, তার পুরোপুরি ফায়দা ওঠাচ্ছে Bolo Indya ।

কোম্পানিটি জানিয়েছিল এই অ্যাপটি পুরোপুরি ভারতে তৈরী এবং এর ডেভেলপার একজন ভারতীয়। এরআগে Mitron কে দেশীয় Tiktok অ্যাপ বলে প্রচার করা হচ্ছিলো। যদিও পরে জানা যায় এর সাথে পাকিস্তানের যোগ আছে। বোলো ইনডিয়া অ্যাপের ফাউন্ডার Varun Saxena জানিয়েছেন, আমরা প্রধানমন্ত্রী মোদীর লোকাল ফর ভোকাল অভিযানের পূর্ণ সমর্থন করি।

আজ থেকে ১২ মাস আগে এই অ্যাপটি লঞ্চ হয়েছিল। সেখান থেকে আজ পর্যন্ত এই অ্যাপে ৮০ লক্ষ ভিডিও আপলোড হয়েছে। অ্যাপটিতে ভারতীয় ভাষা যেমন- বাংলা, হিন্দি, মারাঠি, কন্নড়, উড়িয়া, গুজরাটি ছাড়াও ইংরেজি ভাষা সাপোর্ট করে। এই অ্যাপ কে মুম্বাই ভিত্তিক একটি কোম্পানি লঞ্চ করেছে।

আপনাকে জানিয়ে রাখি ২০১৬ সালের সেপ্টেম্বরে TikTok চীনে লঞ্চ হয়। ২০১৭ সালে একে ভারতে আনা হয়। সারাবিশ্বে এই মুহূর্তে টিকটকের অ্যাকটিভ ইউজারের সংখ্যা ৮০০ মিলিয়ন। ২০১৯ সালে কেবল ভারত থেকে ২৭৭ মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছিল টিকটক। এখন দেখার ৪.৮৫ লাখ ডাউনলোডের সাথে বোলো ইনডিয়া টিকটককে টেক্কা দিতে পারে কিনা।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।