কম খরচে উচ্চ মানের প্রিন্টিং, Canon আনলো Pixma G570, Pixma PRO-200 সহ চার চারটি প্রিন্টার

canon-pixma-g570-g670-pixma-pro-200-graf-pro-300-printers-launched-in-india-price-starting-18789

ফের ভারতের বাজারে নতুন প্রিন্টারের সম্ভার এনে নিজের প্রোডাক্ট পোর্টফোলিও প্রসারিত করল Canon India। আজ, জাপানী মাল্টিন্যাশনাল ব্র্যান্ডের এই শাখাটি Pixma G570, Pixma G670, imagePROGRAF PRO-300 এবং Pixma PRO-200 নামে এক গন্ডা নতুন প্রিন্টার লাইনআপ এনেছে, যার সাহায্যে কম খরচে উচ্চ মানের মুদ্রণ সম্ভব হবে বলে দাবি করা হচ্ছে। মূলত এই ৬ রংয়ের ইঙ্ক ট্যাঙ্কযুক্ত প্রিন্টারগুলি পেশাদার ফটোগ্রাফার, ফটো স্কুল/স্টুডিও এবং প্রিমিয়াম মিডিয়া ইউজারদের কাজের সুবিধা করে দেবে।

ফিচারের কথা বললে, Pixma G670 এবং Pixma G570 মডেলগুলি ৪×৬ ইঞ্চি প্রিন্টের ক্ষেত্রে প্রায় ৩,৮০০ শীট সরবরাহ করবে। এছাড়া হাই ইয়েল্ড সরবরাহকারী প্রিন্টারগুলিতে সায়ান, ম্যাজেন্টা, হলুদ, কালো, লাল এবং ধূসর কালিগুলির জন্য ছয় রঙের ডাই ইঙ্ক ট্যাঙ্ক সিস্টেম দেখা যাবে। আবার এই দুটি প্রিন্টারে ওয়্যারলেস এবং মোবাইল প্রিন্টিং সাপোর্ট করবে; ইউজাররা এগুলির সাহায্যে ৩০টি পর্যন্ত ফটো পেপার লোড করতে পারবেন। একইভাবে এগুলিতে মডিউলার কাঠামো থাকবে, যার ফলে ইউজাররা দীর্ঘদিন ব্যবহারের পরে সহজেই কম্পোনেন্ট প্রতিস্থাপন করতে পারবেন।

অন্যদিকে, Canon imagePROGRAF PRO-300 এবং Canon PIXMA PRO-200 প্রিন্টারদুটি A3+ আকারের ফাইন আর্ট গ্রেডের কাগজগুলি প্রিন্ট করবে; এবং এগুলি কেম্যাট, সেমি-গ্লস, সুপার হাই গ্লস প্রিন্টিংয়ের জন্য ব্যবহার করা যাবে। শুধু তাই নয় এগুলিতে স্ট্রেটার পাথ ফিডিংয় থাকায়, মেশিনের ম্যানুয়াল ফিড ট্রের মাধ্যমে সহজেই মোটা কাগজগুলি প্রিন্ট করা যাবে বলে নির্মাতা সংস্থার দাবি। এমনকি এগুলি প্যানোরামিক ফটো এবং কাস্টম বর্ডার মার্জিনগুলিও মুদ্রণ করবে। অতিরিক্তভাবে, এগুলিতে লেআউট কন্ট্রোল, সফ্ট-প্রুফিং এবং স্ক্রিন-টু-প্রিন্ট ওয়ার্কফ্লো-র সুবিধা থাকবে।

তবে imagePROGRAF PRO-300-তে LUCIA PRO পিগমেন্ট ইঙ্ক সিস্টেম এবং ক্রিস্টাল-ফিল্ড ডিজিটাল ইমেজ প্রসেসিং থাকবে বলে জানা গিয়েছে। যেখানে Pixma PRO-200 মডেলে ৮ রংয়ের ডাই ইঙ্ক সিস্টেম এবং
বৃহত্তর কালার গামুট সরবরাহ করবে। আবার এটিতে অপ্টিমাম ইমেজ জেনারেটিং (OIG) সিস্টেম পরিলক্ষিত হবে।

বলে রাখি, এগুলির দাম তুলনামূলকভাবে কিছুটা বেশি হবে। এক্ষেত্রে PIXMA G670 মডেলটি ২৪,৮০১ টাকায় পাওয়া যাবে, যেখানে PIXMA G570 মডেলটি কিনতে ১৮,৭৮৯ টাকা লাগবে। অন্যদিকে PIXMA PRO-200 কিনতে চাইলে ৪১,৪০১ টাকা ব্যয় করতে হবে এবং imagePROGRAF PRO-300 কিনতে চাইলে ৫৯,৬২১ টাকা দাম পড়বে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.