হোয়াটসঅ্যাপেই মিলবে সমস্ত পরিষেবা, করোনা আবহে গ্রাহকদের সেবায় নতুন ঘোষণা Canon এর

canon-products-users-can-contact-customer-care-via-whatsapp

আপনারা প্রায় সবাই জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড Canon এর নাম শুনে থাকবেন। সম্প্রতি এই জাপানি সংস্থাটি ভারতে দুটি নতুন মোবাইল অ্যাপ্লিকেশন – Canon Care এবং Mobile CMP লঞ্চ করার ঘোষণা করেছে। পাশাপাশি সংস্থাটি হোয়াটসঅ্যাপ পরিষেবা চালু করার কথাও জানিয়েছে। অবিচ্ছিন্ন এবং উন্নত গ্রাহক পরিষেবা দেওয়ার উদ্দেশ্যে এই দুটি অ্যাপ এবং হোয়াটসঅ্যাপ পরিষেবা চালু করা হচ্ছে, এমনটাই বলা হচ্ছে ক্যানন ইন্ডিয়ার তরফে।

ক্যানন কেয়ার মোবাইল অ্যাপটি মূলত প্রিন্টার ইউজারদের সাহায্য করবে। এটি সার্ভিস রিকোয়েস্ট বুকিং, কার্টেজ কেনা, ওয়ারেন্টি বাড়ানোর মত বিষয়গুলিতে সাহায্য করবে। এছাড়া, এই অ্যাপ সফ্টওয়্যার / ড্রাইভার ডাউনলোড করতে এবং কাছাকাছি সার্ভিস সেন্টার খুঁজতে ইউজারদের সহায়তা করবে। ইউজাররা এই অ্যাপের মাধ্যমে তাদের রিকোয়েস্ট স্ট্যাটাস ট্র্যাক করতে সক্ষম হবে এবং প্রয়োজনে কোনো ইঞ্জিনিয়ারের সাথে দেখা করার সময় নির্ধারণ করতে পারবে।

অন্যদিকে মোবাইল সিএমপি অ্যাপ্লিকেশনটির মাধ্যমে, ক্যানন গ্রাহকদের চাহিদা পূরণ করার চেষ্টা করবে। এটি সার্ভিস কলে লগ-ইন করতে, টিকিট হিস্ট্রি দেখতে, টোনার রিকোয়েস্ট, মেশিন লাইফ দেখতে এবং চুক্তি পুনর্নবীকরণের মত প্রয়োজনীয়তা মেটাবে।

এছাড়া গ্রাহকরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে যেকোনো দিন এবং যেকোনো সময় সরাসরি ক্যানন ইন্ডিয়ার সাথে যোগাযোগ করতে পারেন। এরজন্য তাদেরকে +৯১-৯১০৮৫-১০৮৫৩ নম্বরে মেসেজ করতে হবে। এদিকে নতুন অ্যাপ্লিকেশনগুলি ইংরেজি, হিন্দি, তামিল, মালয়ালাম এবং বাংলা ভাষায় ব্যবহার করা যাবে। এতে শুধু মেট্রো শহরগুলি নয়, সারা ভারত জুড়ে প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকরা কাস্টমার কেয়ারের সাথে আরো ভালভাবে সংযোগ স্থাপনে সক্ষম হবে।

ইতিমধ্যে, মোবাইল সিএমপি অ্যাপটি গুগল প্লে স্টোর এবং আইওএস অ্যাপ স্টোরে উপলব্ধ। কিন্তু ক্যানন কেয়ার অ্যাপটি আপাতত গুগল প্লে স্টোরে উপলব্ধ, তবে শীঘ্রই এটি আইফোন ইউজারদের জন্য অ্যাপল অ্যাপ স্টোরে চালু করবে।