আসছে সোনা দিয়ে তৈরী iPhone 12 Pro, দাম কত জানেন?

caviar-shares-iphone-12-pro-victory-pure-gold-images-price-rs-17-lakhs-only

সোনা এবং আইফোন, দুটিই মানুষের অত্যন্ত শখের, বলা ভালো আকাঙ্ক্ষার বস্তু। কিন্তু হাতে যদি থাকে সোনার আইফোন, তাহলে কেমন লাগবে? অবাক হওয়ার কোনো কারণ নেই, আর মাত্র কয়েক মাসের মধ্যে লঞ্চ হবে Apple-এর লেটেস্ট লাইনআপ iPhone 12। যদিও অ্যাপল জানিয়েছে আইফোন ১২ লাইনআপ লঞ্চ হতে কিছুটা দেরি হতে পারে। তবে তার আগেই সোনার তৈরি iPhone 12 Pro ডিভাইসের কিছু তথ্য এবং ছবি সামনে চলে এল, যার জন্য আপনাকে অনেক টাকাই খসাতে হবে।

এই ফোনটির পুরো নাম iPhone 12 Pro Victory Pure Gold, যা ১৮ ক্যারেট সোনায় মোড়া থাকবে। ব্যাক প্যানেলে ০.৪৮ ক্যারেটের আটটি হীরে সহ অবাক করার মত ফ্লোরাল ডিজাইন দেখতে পাওয়া যাবে। জানিয়ে রাখি, ফোনটি ডিজাইন করেছে প্রিমিয়াম ডিভাইস ডিজাইনার ব্র্যান্ড ক্যাভিয়ার, যারা মূলত অ্যাপল এবং স্যামসাংয়ের জন্য ফোন ডিজাইন করে।

গোল্ড ফিনিস প্যাকেজিং ছাড়াও এই বিলাসবহুল ডিভাইসটি কার্বন এবং টাইটানিয়াম ভ্যারিয়েন্টে কেনা যাবে। ক্যাভিয়ার, বিলাসবহুল ইউজারদের চাহিদা অনুযায়ী, ফোনগুলি কাস্টমাইজ করে। iPhone 12 Pro ছাড়াও কোম্পানি এই লাইনআপে আরো বেশ কয়েকটি মডেল নিয়ে আসবে, যাতে বিদেশী চামড়া এবং সোনার সংমিশ্রণ দেখা যাবে।

দামের ক্ষেত্রে অ্যাপল কোনো রকম আপোষ করেনা। আর তা যদি হয় সোনার তৈরী তাহলে তো কম দামের কথা ভাবাও উচিত নয়। রিপোর্ট অনুযায়ী, সোনার আইফোন ১২ প্রো কিনতে চাইলে দাম পড়বে ২৩,০০০ ডলার অর্থাৎ ভারতীয় মূল্যে প্রায় ১৭.২৩ লক্ষ টাকা। অন্যদিকে, কার্বন এবং টাইটানিয়াম ভ্যারিয়েন্টগুলির দাম হবে ৫,০৬০ ডলার (প্রায় ৩.৭৯ লক্ষ টাকা)।