দেশজুড়ে ১০০ হোটেলে ইলেকট্রিক গাড়ির চার্জি পয়েন্ট বানাচ্ছে CESL

Convergence Energy Services (CESL)-এর সাথে Marriott International চুক্তি স্বাক্ষর করেছে

cesl-ev-chargers-install-100-marriott-hotels-across-india

দেশের ইলেকট্রিক ভেহিকেল (EV) চার্জিং স্টেশনের পরিকাঠামোর অগ্রগতিতে শামিল হল মার্কিন বহুজাতিক কোম্পানি Marriott International। ভারতে তাঁদের একাধিক বিলাসবহুল হোটেল রয়েছে। এনার্জি এফিশিয়েন্সি সার্ভিস (EESL)-এর সহায়ক সংস্থা Convergence Energy Services (CESL)-এর সাথে তারা একটি মৌ চুক্তি স্বাক্ষর করেছে। এই দুই সংস্থা যৌথভাবে এদেশে Marriott International-এর মোট ১০০টি হোটেলে ইভি চার্জিং পয়েন্ট তৈরীর কথা জানিয়েছে।

কনভারজেন্স এনার্জি সার্ভিসের এমডি ও সিইও মহুয়া আচার্য (Mahua Acharya) এবং ডেপুটি জিএম এন মোহন (N Mohan), অন্যদিকে ম্যারিয়ট ইন্টারন্যাশনালের ইঞ্জিনিয়ারিং এরিয়া ডিরেক্টর (দক্ষিণ এশিয়া) ভাস্কর গুরুনাথ (Bhaskar Gurunath) মৌ চুক্তিতে স্বাক্ষরের সময় উপস্থিত ছিলেন। চুক্তি অনুযায়ী উক্ত প্রকল্পের পরিকল্পনা এবং তা বাস্তবায়ন, যেমন সমস্ত প্রয়োজনীয় জিনিস সংগ্রহের খরচ এবং সেগুলির কর্মক্ষমতা খতিয়ে দেখা, স্থাপন ও সক্রিয়করণ এবং রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করবে সিইএসএল।

আগামী দু’মাসের মধ্যে ৩৭টি ম্যারিয়ট ইন্টারন্যাশনাল হোটেলে ইভি চার্জিং ইউনিট গড়ে তোলার লক্ষ্যমাত্রা নিয়েছে সিইএসএল। এক বছরে মোট ১০০ টি হোটেলে গড়ে তোলা হবে চার্জিং পয়েন্ট। সংস্থার এমডি ও সিইও মহুয়া আচার্য্য বলেছেন, “বৈদ্যুতিক গাড়ি দেশে সবুজায়ন এবং তার দীর্ঘমেয়াদী ভবিষ্যৎ তৈরি করছে। দেশের ইভি পরিকাঠামো উন্নত হলে ক্রেতারা বৈদ্যুতিক গাড়ি কিনতে আত্মবিশ্বাসী হবেন। ভারতের ইলেকট্রিক গতিশীলতায় উন্নয়নের ক্ষেত্রে শামিল হতে পেরে CESL গর্বিত। আমরা যৌথভাবে গ্রাহকদের সুবিধার দিকগুলি বাড়িয়ে তুলবো। আমরা আশা করি এর ফলে আগামীতে দেশে দূষণের মাত্রা কমবে। ফলে বাতাস বিশুদ্ধ ও স্বাস্থ্যকর হয়ে উঠবে।”

অন্যদিকে ম্যারিয়ট ইন্টারন্যাশনালের ইঞ্জিনিয়ারিং এরিয়া ডিরেক্টর (দক্ষিণ এশিয়া) ভাস্কর গুরুনাথ বলেছেন, “অতিথিদের প্রত্যাশার থেকেও অধিক পাওনা পূরণ করে চলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে ম্যারিয়ট। আতিথেয়তা শিল্পে বিশ্বের দীর্ঘমেয়াদি উদ্দেশ্যকে প্রাধান্য দেওয়া হবে। হোটেল সহ অন্যান্য ব্যবসা ক্ষেত্রেগুলিকে যাতে সুন্দর পরিবেশ এবং আরো সামাজিক করে তোলা যায় সে বিষয়ে আমাদের লক্ষ্য রয়েছে। উক্ত পদক্ষেপের মাধ্যমে আমরা আমাদের গেস্টদের ভরসাযোগ্য এবং নির্ঝঞ্ঝাট চার্জিংয়ের অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছি।”

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।