ভারতে আসছে BS6 ইঞ্জিনসহ CFMoto 650NK, দামে থাকবে চমক?

CFMoto 650Nk BS6 to launch in India soon company teased

চাইনিজ টু-হুইলার ব্র্যান্ড CFMoto খুব শীঘ্রই ভারতে একটি নতুন বাইক নিয়ে হাজির হচ্ছে। CFMoto সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল মারফত জানিয়েছে যে, তারা শীঘ্রই এদেশে 650NK-এর BS6 ভার্সন লঞ্চ করবে। লঞ্চের তারিখ অবশ্য কোথাও উল্লেখ ছিল না।

মিডলওয়েট রোডস্টার বাইক ৬৫০এনকে-র আপকমিং বিএস-৬ ভার্সন সর্ম্পকে সিএফ মটো অফিসিয়ালভাবে কোনো তথ্য এখনও প্রকাশ করেনি। তবে ফাঁস হওয়া ফটোগ্রাফ দেখে বলা যায়, পূর্ববর্তী মডেলের তুলনায় নতুন মডেলে চেহারার দিক থেকে হালকা আপগ্রেড থাকবে।

৬৫০এনকে বিএস-৬ বাইকের ফুয়েল ট্যাঙ্ক ও ফ্রন্ট ফেন্ডার পুনরায় ডিজাইন করা হবে। অন্যান্য ডিজাইন এলিমেন্টগুলির মধ্যে ডুয়াল-টোন হেডলাইট মাক্স এবং স্প্লিট-স্টাইলের সিট অর্ন্তভুক্ত থাকবে। অন্যদিকে, হার্ডওয়্যার সেটআপটি বিএস-৪ ভার্সনের অনুরূপ হবে। সাসপেনশন সেটআপে টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্কস ও অসমমিতভাবে মাউন্ট করা রিয়ার মনো-শক অর্ন্তভুক্ত থাকতে দেখা যাবে। ব্রেকিংয়ের কাজগুলি সামনে টুইন ডিস্ক ব্রেক ও পিছনে সিঙ্গেল ডিস্ক পরিচালনা করবে। নিরাপত্তার জন্য থাকবে ডুয়াল-চ্যানেল এবিএস।

CFMoto 650NK

মেকানিক্যাল স্পেসিফিকেশনের দিক থেকেও CFMoto 650NK মোটরসাইকেলের বিএস-৬ ভার্সনে খুব একটা বেশি পরিবর্তন লক্ষ্য না করার সম্ভাবনাই বেশি। এটি আগের মতোই ৬৪৯ সিসি-র লিকুইড কুল্ড, প্যারালাল-টুইন ইঞ্জিনে চলবে। বিএস-৬ ইঞ্জিনের পাওয়ার এবং টর্ক আউটপুটের পরিমাণ অজানা।

প্রসঙ্গত, মার্চের প্রথম সপ্তাহে CFMoto ভারতে তার প্রথম BS6 মডেল 300NK ২.২৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) মূল্যে লঞ্চ করেছিল। ২০১৯ সালে বাইকটি আবার একই দাম সহ ভারতে পা রেখেছিল। BS6 বিধি মেনে তৈরি হওয়া নতুন মোটরসাইকেলগুলি যেখানে পূর্ববর্তী মডেলের তুলনায় একটু বেশী দামেই আসছে, সেখানে CFMoto একই দাম রেখে চমক দেখিয়েছিল। 650NK এর BS6 মডেলের দাম নির্ধারণের ক্ষেত্রে CFMoto একই পন্থা অবলম্বন করে কীনা, সেটাই এখন আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। জানিয়ে রাখি, ২০১৯ সালে বাইকটি ৩.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) মূল্যে এদেশে লঞ্চ হয়েছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন