CFMoto ভারতে আনছে স্পোর্টস ট্যুরার বাইক 650GT BS6

CFMoto teased 650gt bs6 in India launch imminent

CFMoto ভারতে শীঘ্রই আরও একটি বাইক লঞ্চ করবে। চাইনিজ কোম্পানিটি আজ এই বাইকের একটি টিজার প্রকাশ করেছে। এপ্রিলে, সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল মারফত সিএফ মোটো, 650NK-এর BS6 ভার্সন ভারতে লঞ্চ করবে বলে ঘোষণা করেছিল। তবে আজ নতুন টিজার পোস্টের মাধ্যমে CFMoto নিশ্চিত করেছে, 650NK এর পাশাপাশি মিডলওয়েট স্পোর্টস ট্যুরার বাইক, 650GT-এর BS6 ভার্সনও ভারতে আসছে। টিজার ছবি থেকে আপকামিং মোটরসাইকেলটির বিষয়ে কী জানা গিয়েছে, আসুন দেখি নিই…

টিজার ছবিতে বশ্য পুরো চেহারার বদলে সিএফ মোটো ৬৫০জিটি বিএস-৬ বাইকের অর্ধেক অংশ দেখানো হয়েছে। পর্যবেক্ষণ করার পর আমাদের অনুমান ডিজাইন ও ফিচারের দিক থেকে বাইকটির নতুন আর পুরোনো বিএস-৪ ভার্সনের মধ্যে কোনো তফাত থাকবে না। সেক্ষেত্রে, ৬৫০জিটি ফুল-ফেয়ারিং ডিজাইন, অ্যাডজাস্টেবল উইন্ডস্ক্রিন, ইউএসবি চার্জিং পোর্ট, ফুল-এলইডি লাইটিং, স্প্লিট স্টাইলের সিট, এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ আসবে।

হার্ডওয়্যারের দিক থেকেও পরিবর্তন দেখার সম্ভাবনা একেবারে নেই বললেও চলে। ফলে সাসপেনশনের জন্য এতে টেলিস্কোপিক ফোর্কস ও রিয়ার মনোশক থাকবে। অন্যদিকে ব্রেকিং সেটআপে বাইকের সামনে টুইন ডিস্ক ব্রেক ও পিছনে সিঙ্গেল ডিস্ক ব্রেক অর্ন্তভুক্ত থাকবে। বিএস-৪ মডেলের মতো এটি কনসেপ্ট ব্লু ও নেবুলা ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে বলে ধরে নেওয়া যায়।

মেকানিক্যাল স্পেসিফিকেশনের প্রসঙ্গে আসলে বাইকটির ৬৫০ সিসি ইঞ্জিন বিএস-৬ পরিবেশ বিধি মেনে তৈরি করা হবে। আগের মতোই বাইকে ছ’টি গিয়ার থাকবে। তবে, নতুন মডেলের পাওয়ার এবং টর্ক আউটপুট কত হবে সেটাই এখন দেখার বিষয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷