সস্তায় ৬ জিবি র‍্যামের স্মার্টফোন চাই? Redmi, Poco, Tecno ও Infinix-এর এই ফোনগুলি কিনতে পারেন

১৫,০০০ টাকার কমে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ৬৪/১২৮ জিবি স্মার্টফোনের তালিকা দেখে নিন

Redmi 9 Power

অ্যাডভান্স প্রসেসর বা শক্তিশালী ব্যাটারির পাশাপাশি অনেকেই আজকাল ১৫,০০০ টাকার কমে বেশি স্টোরেজ ক্যাপাসিটি যুক্ত স্মার্টফোন কিনতে আগ্রহ প্রকাশ করছেন। আপনিও যদি এই ধরনের কোনো বাজেট-রেঞ্জের স্মার্টফোন খুঁজে থাকেন, তাহলে জানিয়ে রাখি ভারতীয় বাজারে Poco, Infinix, Tecno ও Redmi- ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত একাধিক স্মার্টফোন লঞ্চ করেছে। বেশি স্টোরেজের পাশাপাশি এগুলিতে কোয়াড বা ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৭,০০০ এমএএইচ পর্যন্ত ক্যাপাসিটির বড়ো ব্যাটারি রয়েছে।

১৫,০০০ টাকার কমে ৬ জিবি পর্যন্ত র‍্যামের স্মার্টফোনের তালিকা

Poco M3: পোকো এম৩ স্মার্টফোনে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে। ফাস্ট-পারফরম্যান্সের জন্য থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। ক্যামেরা ফ্রন্টের কথা বললে এতে, ট্রিপল-রিয়ার ক্যামেরা (৪৮ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল) সেটআপ এবং ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

দাম: Poco M3 ফোনের ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে ১১,৯৯৯ টাকা খরচ করতে হবে।

Infinix Note 10: মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর চালিত এই ইনফিনিক্স স্মার্টফোনে রয়েছে ৬.৯৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ছবি তোলার জন্য থাকছে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর যুক্ত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ। আর সেলফি বা ভিডিও চ্যাটিংয়ের সুবিধার্থে ইউজাররা পেয়ে যাবেন ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড়ো ব্যাটারি আছে।

দাম: Infinix Note 10 স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত টপ-মডেলের দাম রাখা হয়েছে ১২,৪৯৯ টাকা। আর, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম থাকছে ১০,৯৯৯ টাকা।

Redmi 9 Power: ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহ আসা রেডমি ৯ পাওয়ার স্মার্টফোনটি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দ্বারা চালিত। এই ফোনের ব্যাক প্যানেলে চারটি ক্যামেরা দেখা যাবে। এগুলি হলো, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর। আর ফোনের ডিসপ্লে অংশের উপরিভাগে থাকছে ৮ মেগাপিক্সলের একটি সেলফি ক্যামেরা। এতে ৬,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

দাম : Redmi 9 Power স্মার্টফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যার মধ্যে, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা। আর ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত টপ-ভ্যারিয়েন্টের দাম থাকছে ১৩,৪৯৯ টাকা।

Tecno Pova 2: টেকনো পোভা ২ স্মার্টফোনে, ১৮০ হার্টজ টাচ রেস্পন্স রেট যুক্ত একটি ৬.৯৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেখা যাবে। স্মুথ পারফরম্যান্সের জন্য এতে, অক্টা-কোর হেলিও জি৮৫ গেমিং প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফি করার জন্য ইউজাররা ফোনের ব্যাক প্যানেলে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেন্সর এবং এআই (AI) লেন্স পেয়ে যাবেন। আর সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর। এতে ৭,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি আছে।

দাম: Tecno Pova 2 স্মার্টফোনকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যার মধ্যে, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা। আর, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১২,৯৯৯ টাকা।

Tecno Camon 17: টেকনো ক্যামন ১৭ স্মার্টফোনে আছে, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট যুক্ত একটি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। মাল্টিটাস্কিং এবং স্মুথ গেমিং অভিজ্ঞতা প্রদানের জন্য ফোনে হেলিও জি৮৫ গেমিং প্রসেসর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে এটি, ৬৪ মেগাপিক্সেল এআই (AI) সেন্সর যুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে থাকছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

দাম: Tecno Camon 17 স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। এটি ফ্রস্ট সিলভার, ম্যাগনেট ব্ল্যাক এবং গ্রীন কালারে কিনতে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।