হিরো, হোন্ডা ও বাজাজের সবচেয়ে সস্তা বাইকগুলি দেখে নিন

ভারতে সস্তায় আসা বাইকগুলিকে গ্রাহকেরা সবসময়ই অধিক পছন্দ করেন। কম দামে আসা এই বাইকগুলির মাইলেজ ও ভালো সাথে রক্ষণাবেক্ষণের খরচ কম। এই কারনে বহু গ্রাহকেরই পছন্দ ১১০ সিসি অথবা তার নীচের রেঞ্জের বাইক। আজ এই প্রতিবেদনে আমরা কিছু সস্তা বাইক সম্পর্কে আলোচনা করবো যা আপনাদের জন্য ভালো বিকল্প হয়ে উঠবে।

HERO HF Deluxe :

এটি জনপ্রিয় কোম্পানি হিরোর সবচেয়ে সস্তা বাইক। বাইকটি ৪৮ হাজার টাকা থেকে শুরু হয়। HF Deluxe এ ৯৭.২ সিসি এর ইঞ্জিন দেওয়া হয়েছে যা ৮ এইচ পি এর পাওয়ার এবং ৮.০৫ এনএম এর টর্ক জেনারেট করে। তবে যে বিষয়টি এই বাইকটির ক্ষেত্রে গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করে তা হল এটির মাইলেজ। কোম্পানির দাবি অনুসারে এই বাইক ৭৩ কিমি প্রতি লিটার এর মাইলেজ দেয়। এছাড়া ইঞ্জিনটি ৪ স্পিড গিয়ারবাক্স দ্বারা সজ্জিত।

Bajaj CT100 :

বাজাজ অটো কোম্পানির সবচেয়ে সস্তা বাইক হল CT100। বাইকটি নিজের ভালো মাইলেজ এর জন্য লোক মুখে পরিচিত। এটির দাম ৪২ হাজার ৭৯০ টাকা থেকে শুরু। এই বাইকে দেওয়া হয়েছে ১০০ সিসির ইঞ্জিন যা ৭.৯ পিএস এর পাওয়ার এবং ৮.৩৪ এনএম এর টর্ক জেনারেট করে। বাজাজের এই বাইকটির সর্বাধিক গতিবেগ ৯০ কিমি/ ঘন্টা।

TVS Sport :

এটি TVS এর কোম্পানির সবচেয়ে সস্তা বাইক। এটির দাম ৫২ হাজার ৫০০ টাকা থেকে শুরু হয়। TVS Sport এ দেওয়া হয়েছে ১০৯.৭ সিসি এর একটি ইঞ্জিন যা ৮ এইচপি পাওয়ার ও ৮.৭ এনএম টর্ক জেনারেট করে। এছাড়া ইঞ্জিনটি ৪ স্পিড গিয়ার বাক্স দ্বারা সজ্জিত।

Honda CD110 Dream :

এটি হোন্ডা কোম্পানির সবচেয়ে সস্তা বাইক। এই বাইকটিতে দেওয়া হয়েছে ১০৯.৫১ সিসি ইঞ্জিন যা ৮.৬ এইচ পি পাওয়ার এবং ৯.৩০ এনএম টর্ক প্রস্তুত করে। মাইলেজের দিক থেকে বিচার করলে সেরা বাইকগুলির লিস্টে এই বাইকটিকে গোনা হয়।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।