আকাশে উড়ছে মোটর সাইকেল, মুহূর্তে ভাইরাল সেই ভিডিও দেখে নিন

ফ্লাইং কার সম্পর্কে আপনি হয়তো শুনে থাকবেন, কিন্তু বাইক উড়বে এমন কখনও শুনেছেন? তবে এবার শুনবেন না, আপনি উড়ন্ত বাইক কে দেখতেও পাবেন। চীনের এক ব্যাক্তি ফ্লাইং বাইক তৈরী করেছেন। এই বাইক ৩০ ফুট উঁচু পর্যন্ত উড়তে পারে। China Xinhua News টুইট করে একটি ভিডিও প্রকাশ করেছে, যেখানে এক ব্যক্তিকে দেখা যাচ্ছে একটি ফ্লাইং বাইকে বসে উড়ছেন।

চীনের নিউজ এজেন্সী Xinhua News এর প্রতিবেদন অনুসারে, Zhao Deli নামে এক ব্যক্তি এই বাইক তৈরী করেছে। ঝাও চীনের হুনান প্রদেশের বাসিন্দা। তিনি নিজের ‘ফ্লাইং স্কুটার’ প্রোটোটাইপ তৈরি করতে বহু বছর ধরে কাজ করছিলেন। সম্প্রতি পোস্ট করা এই ভিডিওতে ঝাওকে সাদা রঙের ড্রোন এর মত গাড়িতে উড়তে দেখা যাচ্ছে। এই উড়ন্ত মোটরসাইকেলটি ট্র্যাফিক জ্যামের সময় খুব কার্যকর হিসাবে প্রমাণিত হতে পারে।

রিপোর্টে বলা হয়েছে যে, ঝাও এর ‘উড়ন্ত বাইক’ তৈরি এই প্রথমবার নয়। এর আগেও তিনি এই জাতীয় মেশিন পরীক্ষা করেছিলেন। এতে মোটর বাইকের মতো সিটে কে চারদিকে ঘুরতে দেখা যাচ্ছে । তবে সর্বশেষ ভিডিওতে দেখা মেশিনটি আগের তুলনায় আরও উন্নত।

ঝাও জানিয়েছে এই জাতীয় উড়ন্ত মোটরসাইকেল সাধারণ মানুষের কাছে বিক্রি করার পরিকল্পনা রয়েছে তার। ২০১৮ সালে ঝাও একটি অনুরূপ উড়ন্ত মেশিন চালু করেছিল, যার সর্বোচ্চ গতি প্রায় ৭০ কিমি / ঘন্টা ছিল। এতে দেওয়া ব্যাটারি ৩০ মিনিটের জন্য স্থায়ী থাকতো।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।