আপনার মুখকে খুব সহজে বানান 3D ইমোজি

কার্টুন ক্যারেক্টারের জনপ্রিয়তা দিনে দিনে বেড়েই চলেছে। অ্যাপ ডেভেলপারেরা নিয়মিত চেষ্টা চালিয়ে যাছেন কিভাবে তারা তাদের অ্যাপের ছবিকে আরো প্রাকৃতিক এবং আসলের মত করে তোলা যায়। মোবাইল জগতের অন্যতম বড় নাম অ্যাপেল এবং স্ন্যাপচ্যাটের ইতিমধ্যেই অত্যন্ত প্রচলিত কার্টুন অবতার রয়েছে। এছাড়াও ফেসবুক এবং শাওমির মত বড় ব্র্যান্ডও তাদের কার্টুন অবতারের উপর কাজ করছে। এই প্রতিযোগিতায় নতুন নাম যুক্ত করল Chudo Messenger, যেটি তার AI ক্ষমতার মাধ্যমে 3D অবতার তৈরি করতে সক্ষম।

এই ম্যাসেঞ্জার অ্যাপটিতে শুধুমাত্র কার্টুন অবতার বানানোই নয় আপনারা একটি সম্পূর্ণ মেসেজিং অ্যাপ পেয়ে যাবেন, যাতে সমস্ত মেসেজিং সুবিধা থাকবে আজকালকার দিনের মেসেজিং অ্যাপগুলির মত।

Chudo Messenger অ্যাপে প্রথমে আপনাকে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। তারপর আপনাকে দুটি বিকল্প দেওয়া হবে যেগুলির মাধ্যমে আপনি কার্টুন অবতার তৈরি করতে পারবেন। প্রথমটিতে আপনাকে অ্যাপটির ইনবিল্ট ক্যামেরা ব্যবহার করে ছবি তুলতে হবে। এটিতে সরাসরি আপনার মুখের জায়গায় একটি 3D ট্রেইন্ড মডেল চলে আসবে, যার ফলে আপনার মুখের আকৃতি পরিবর্তিত হয়ে যাবে। এছাড়া দ্বিতীয় পদ্ধতিটিতে আপনাকে আপনার গ্যালারি থেকে একটি ছবি Chudo Messenger অ্যাপটিতে আপলোড করতে হবে তারপর 3D অবতার তৈরি করতে হবে।

এছাড়াও এই অ্যাপটিতে একটি AR মোডও আছে যার মাধ্যমে আপনারা আপনার মুডের উপর নির্ভরশীল যেকোনো 3D অবতার ব্যবহার করে ছবি তুলতে পারবেন। এই AR মোডের মাধ্যমে আপনি আপনার বিভিন্ন অভিব্যক্তি নিয়ে খেলতেও পারবেন। তবে এই মেসেঞ্জার অ্যাপটিকে তাদের ফেস ডিটেকশন এবং অ্যাকিউরেসি প্যারামিটারের উপর কাজ করতে হবে। যেটি পরবর্তীকালে আরো আপডেটের মাধ্যমে ঠিক হয়ে যাবে বলে মনে করা যায়। অ্যাপটি বর্তমানে অ্যাপেল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোরে উপলব্ধ।

পড়ুন : অনলাইন গেম খেলতে চান? ফেসবুক মেসেঞ্জারের ১০ টি গেম দেখুন

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.