ভারতে দুটি স্মার্ট টিভি লঞ্চ করলো Compac, পাবেন ৬৫ ইঞ্চি পর্যন্ত স্ক্রিন সাইজ

Compac HEX 4K Gled TV launched in India price details

Compac নামটি শুনলেই একাংশ মানুষের কম্পিউটারের কথা মাথায় আসে, কিন্তু এবার এই প্রচলিত ধারণা পাল্টাতে চলেছে Compac। সম্প্রতি ব্র্যান্ডটি, ভারতে Hex 4K QLED TV নামে একটি নতুন স্মার্টটিভির রেঞ্জ লঞ্চ করেছে। এই রেঞ্জে কমপ্যাক ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি সাইজের দুটি স্মার্টটিভি এনেছে। সংস্থাটি জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহে তারা ৩২ ইঞ্চি থেকে শুরু ৫৫ ইঞ্চি স্ক্রিন সাইজের আরো কয়েকটি টিভি নিয়ে আসবে। মনে করা হচ্ছে, এই নতুন টিভিগুলি OnePlus এবং TCL-এর স্মার্ট কিউএলইডি টিভিগুলিকে বেশ টেক্কা দেবে।

স্পেসিফিকেশনের কথা বললে Compac Hex 4K QLED টিভি দুটিতে ৩৮৪০×২১৬০ পিক্সেলের রেজুলেশন সহ আল্ট্রা-এইচডি কিউএলইডি স্ক্রিন রয়েছে, এবং এগুলি এইচডিআর ১০ ফর্ম্যাট পর্যন্ত হাই ডায়নামিক রেঞ্জ সাপোর্ট করে। দুটি টিভিতেই বিশেষ মিমি হিয়ারিং (Mimi Hearing), ওয়াইড কালার গ্যামেট প্লাস ও এক্সপেরিয়েন্স স্ট্যাবিলাইজেশন ইঞ্জিন টেকনোলজি ব্যবহার করা হয়েছে, যা দর্শকের টিভি দেখার অভিজ্ঞতা আরো উন্নত করে তুলবে।

জানিয়ে রাখি, এই টিভিগুলিতে Dolby Vision HDR সাপোর্ট থাকবেনা। তবে উচ্চ মানের সাউন্ড আউটপুটের জন্য ডলবি অডিও এবং ডিটিএস (DTS) ট্রু সাউন্ড টেকনোলজি রয়েছে।

অন্যদিকে, কমপ্যাকের এই টিভিগুলিতে ২.৫ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। অন্যান্য অ্যান্ড্রয়েড টিভির মতই এই টিভি দুটির অপারেটিং সিস্টেম, গুগল প্লে স্টোর সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য রয়েছে চারটি HDMI পোর্ট ও তিনটি ইউএসবি পোর্ট। এছাড়া এগুলিতে ৫ গিগাহার্টজ পর্যন্ত ওয়াই-ফাই কানেকশন সাপোর্ট দেওয়া হয়েছে।

Compac Hex 4K QLED TV এর দাম ও লভ্যতা:

এই টিভিগুলি, Flipkart থেকে কেনা যাবে। ৫৫ ইঞ্চির 4K QLED টিভিটির দাম পড়বে ৫৯,৯৯৯ টাকা। অন্যদিকে, ৬৫ ইঞ্চির টিভিটি কিনতে চাইলে আপনাকে ৮৯,৯৯৯ টাকা ব্যয় করতে হবে।