Coolpad Cool 20 ডুয়েল ক্যামেরা সহ লঞ্চ হল, দাম শুরু প্রায় ৮০০০ টাকা থেকে

coolpad-cool-20-launched-with-helio-g80-soc-price-specifications

বর্তমান সময়ে নতুন স্মার্টফোন লঞ্চ এতটাই স্বাভাবিক ও সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে যে, প্রায় প্রতিদিনই কোনো না কোনো ব্র্যান্ড নতুন হ্যান্ডসেট লঞ্চ করছে, নতুবা রোজই নেটদুনিয়ায় ফাঁস হচ্ছে আসন্ন কোনো স্মার্টফোন সংক্রান্ত গোপন তথ্য। সেক্ষেত্রে চীনা কোম্পানি Coolpad, গতকাল নিজের ঘরোয়া বাজারে Coolpad Cool 20 নামে একটি নতুন স্মার্টফোন নিয়ে এসেছে, যার দাম শুরু হয়েছে প্রায় ৮,০০০ টাকা থেকে। আবার এতে মোবাইল গেম কেন্দ্রিক প্রসেসর, এইচডি+ ডিসপ্লে ও দীর্ঘ ব্যাটারির সুবিধা রয়েছে। চলুন এই লেটেস্ট Coolpad Cool 20 ফোনটি সম্পর্কে বিশদ জেনে নিই।

Coolpad Cool 20 এর স্পেসিফিকেশন:

নতুন কুলপ্যাড কুল ২০ স্মার্টফোনে ৬.৫২ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন ৭২০×১৬০০ পিক্সেল, আসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং পিক্সেল ঘনত্ব ২৬৯ পিপিআই। ফোনের হার্ডওয়্যার বা সফ্টওয়্যারের কথা বললে, এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কুলওএসের (CoolOS) সাহায্যে চলে এবং এতে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর রয়েছে। আবার ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। ক্রেতারা মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ফোনের মেমরি আরো বাড়াতে পারবেন।

ফটোগ্রাফির জন্য Coolpad Cool 20 ফোনটির ব্যাক প্যানেলে ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে, যাতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি পোট্রেট সেন্সর বিদ্যমান। একইভাবে সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অন্যান্য ফিচারের কথা বললে, ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে এবং এতে কানেক্টিভিটির জন্য ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক ইত্যাদি রয়েছে। ফোনটির পরিমাপ ১৬৪.৩×৭৫.৬৬×৮.৬৫ মিলিমিটার এবং ওজন ১৯৯.৬ গ্রাম।

Coolpad Cool 20 এর প্রাপ্যতা:

এই নতুন ফোনটি মূলত তিনটি কালার ভ্যারিয়েন্ট এবং তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ এসেছে। ক্রেতারা আর্ল ব্ল্যাক, সিক্রেট সি ব্লু ও কোকো হোয়াইট কালার বিকল্পে ফোনটি কিনতে পারবেন। ফোনটি ৪ জিবি + ৬৪ জিবি, ৪ জিবি + ১২৮ জিবি এবং ৬ জিবি + ১২৮ জিবি সংস্করণ পাওয়া যাবে; এগুলি কিনতে দাম পড়বে যথাক্রমে ৬৯৯ ইউয়ান (প্রায় ৮,০০০ টাকা), ৮৯৯ ইউয়ান (প্রায় ১০,০০০ টাকা) এবং ১,০৯৯ ইউয়ান (১২,৫০০ টাকার কাছাকাছি)।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.