ভারতে লঞ্চ হল পপ আপ সেলফি ক্যামেরার সস্তা ফোন Coolpad Cool 6

coolpad-cool-6-launched-in-india-with-pop-up-selfie-camera-check-price

চীনের পর ভারতে লঞ্চ হল Coolpad Cool 6। কয়েকদিন আগেই এই ফোনকে Amazon সাইটে অন্তর্ভুক্ত করা হয়েছিল। যার পরে নিশ্চিত হয়ে যায় ফোনটি শীঘ্রই ভারতে আসবে। কুলপ্যাড কুল ৬ হল গত অক্টোবরে লঞ্চ হওয়া Coolpad Cool 5 এর আপগ্রেড ভার্সন। Coolpad Cool 6 এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ট্রিপল রিয়ার ক্যামেরা, ফুল এইচডি প্লাস ডিসপ্লে ও অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম। আবার এতে ২১ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা আছে, যেটি প্রয়োজন ছাড়া হিডেন থাকে।

Coolpad Cool 6 দাম, লভ্যতা

ভারতে কুলপ্যাড কুল ৬ এর দাম শুরু হয়েছে ১০,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১২,৯৯৯ টাকা। ফোনটি সিলভার ও ব্লু কালারে পাওয়া যাবে। ই-কমার্স সাইট Amazon থেকে ফোনটি কেনা যাবে। Coolpad Cool 6 ফোনটি নো কস্ট ইএমআই এ কেনা যাবে। আবার ফোনটির ওপর ১০ হাজার টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফার পাওয়া যাবে।

Coolpad Cool 6 স্পেসিফিকেশন

কুলপ্যাড কুল ৬ ফোনে আছে ৬.৫৩ ফুল এইচডি প্লাস নচ ফ্রি সিনেম্যাটিক ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ১০৮০ x ২৩৪০ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯৩.০৭ শতাংশ। এই ফোনে ব্যবহার করা হয়েছে ২.১ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি৭০ প্রসেসর। আবার গ্রাফিক্সের জন্য আছে ARM মালি জি৭২ জিপিইউ। আবার এই ফোনে আছে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Coolpad Cool 6 ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল। এই ক্যামেরায় পোর্ট্রেট মোড, নাইট মোড, এইচডিআর, ইউএইচডি, প্রো মোড, জিআইএফ, প্যানোরোমা, টাইম ল্যাপস, ইন্টেলিজেন্ট স্ক্যানিং মোড প্রভৃতি ফিচার আছে। আবার সেলফির জন্য আছে এফ/২.০ অ্যাপারচার সহ ২১ মেগাপিক্সেল পপ আপ ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ারের কথা বললে এই ফোনে পাবেন ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এতে AI স্মার্ট পাওয়ার ম্যানেজমেন্ট ফিচার আছে, যেটি দীর্ঘক্ষণ কথাবলতে ও ভিডিও দেখতে সাহায্য করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ সিস্টেমে চলে।