সস্তায় পিছনে চারটি ক্যামেরা সহ লঞ্চ হল Coolpad Cool S, আছে শক্তিশালী ব্যাটারিও

coolpad-cool-s-launched-with-quad-rear-camera-and-helio-p60-soc

বাজেট ও মিড বাজেট রেঞ্জের স্মার্টফোনের জন্য ভারত সহ গ্লোবাল মার্কেটে যথেষ্ট জনপ্রিয় Coolpad। আজ এই চীনা স্মার্টফোন কোম্পানিটি Coolpad Cool S নামে একটি ফোন লঞ্চ করেছে। এই নতুন হ্যান্ডসেটটিতে দীর্ঘ ব্যাটারি লাইফ, কোয়াড-ক্যামেরা সেটআপ এবং আরো একাধিক ফিচার রয়েছে; দাম ভারতীয় মূল্যে ১৫ হাজার টাকারও কম। আপাতত ফোনটি নেপালের বাজারে লঞ্চ হয়েছে, তবে আশা করা যায় খুব তাড়াতাড়ি এটি বিশ্ববাজারে উপলব্ধ হবে। এখন আসুন, এই Coolpad Cool S ফোনটির ফিচার সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Coolpad Cool S-এর স্পেসিফিকেশন

প্রথমেই বলে রাখি, কুলপ্যাড কুল এস ফোনটিতে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন ২৩৪০×১০৮০ পিক্সেল। ফোনটিতে গ্লাস্টিক ফিনিস রয়েছে এবং ডানদিকের সাইড প্যানেলে রয়েছে পাওয়ার বাটন ও ভলিউম রকার বাটন। সেক্ষেত্রে ক্রেতারা ফোনটির বাম দিকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখতে পাবেন। তাছাড়াও ফটোগ্রাফির জন্য এতে রয়েছে আয়তক্ষেত্রাকার রিয়ার কোয়াড ক্যামেরা সেটআপ, যেখানে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর (Samsung GM1, অ্যাপারচার এফ/১.৮) আছে। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স যেটির অ্যাপারচার এফ/২.০ এবং FOV (ফিল্ড অফ ভিউ) ১২০ ডিগ্রি, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ০.৩ মেগাপিক্সেলের সেন্সরও। অন্যদিকে, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে আছে ২৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যাতে Sony IMX 577 সেন্সর ব্যবহার করা হয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, ফোনটি তে মালি জি৭২এমপি৩ জিপিইউ এবং মিডিয়াটেক হেলিও পি৬০ চিপসেট ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। অতিরিক্তভাবে, মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এটির স্টোরেজ ক্যাপাসিটি ২৫৬ জিবি অবধি বাড়ানো যাবে। এছাড়াও এই কুলপ্যাড ফোনটিতে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ১০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি, অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম এবং ফেস আনলক ফিচার।

Coolpad Cool S-এর দাম এবং লভ্যতা

জানিয়ে রাখি, কুলপ্যাড কুল এস ফোনটি নাইট ব্ল্যাক, ল্যাপিস ব্লু এবং মুন হোয়াইট – তিনটি রঙে পরবর্তীতে কেনা যাবে। যদিও নেপালে এখন মুন হোয়াইট ভ্যারিয়েন্টটি উপলব্ধ নয়। নেপালি মুদ্রায় Coolpad Cool S এর দাম পড়বে ২২,৫৯৫ এনপিআর (ভারতীয় মূল্যে প্রায় ১৪,১৩৭ টাকা)। এক্ষেত্রে নেপালের গ্রাহকরা ফোনটি daraz.com থেকে কিনতে পারবেন।