গ্রাহকদের সুবিধার্থে ১০ টাকা টকটাইম সহ ১৭ এপ্রিল পর্যন্ত ভ্যালিডিটি বাড়িয়ে দিল এয়ারটেল

করোনা ভাইরাসের কারণে দেশজুড়ে লকডাউন কার্যকর রয়েছে। দেশের মানুষ গৃহবন্দী। এই পরিস্থিতে গ্রাহকদের সুখবর শোনালো এয়ারটেল। কোম্পানি তাদের গ্রাহকদের জন্য ১০ টাকা টকটাইম দেওয়ার কথা ঘোষণা করেছে। শুধু তাই নয়, কোম্পানি তাদের গ্রাহকদের নম্বরের ভ্যালিডিটি ১৭ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দিয়েছে। এরফলে কোম্পানির আট কোটি গ্রাহক উপকৃত হবেন। এয়ারটেলের এই ঘোষণার পরে, গ্রাহকরা ১৭ এপ্রিল পর্যন্ত ফ্রি ইনকামিং পাবেন। এমন পরিস্থিতিতে তাদের নম্বর সচল রাখতে রিচার্জ করতে হবে না।

মনে রাখবেন এয়ারটেল সেই ৮ কোটি গ্রাহকদের এই সুবিধা দিয়েছে, যারা খুব কম রিচার্জ করে বা যারা সবসময় ভ্যালিডিটি বাড়ানোর জন্য রিচার্জ করে থাকেন। করোনা ভাইরাস লকডাউনের এই সময়ে স্বল্প আয়ের এয়ারটেল গ্রাহকরা এর ফলে উপকৃত হবেন।

কোম্পানির তরফে জানানো হয়েছে এই অফারের সুবিধা আমরা দিতে শুরু করেছি এবং ধীরে ধীরে ৮ কোটি গ্রাহকের অ্যাকাউন্টে ১০ টাকা ক্রেডিট হয়ে যাবে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে এই ব্যালান্স সবার অ্যাকাউন্টে ক্রেডিট হয়ে যাবে। কোম্পানি এই ব্যালান্স দিচ্ছে যাতে গ্রাহকরা এই বিপদের সময়ে পরিজনদের সাথে জুড়ে থাকতে পারে।

প্রসঙ্গত দেশের বড় বড় টেলিকম সংস্থাগুলিকে ট্রাই চিঠি পাঠিয়েছিল। এই চিঠিতে সংস্থাগুলিকে ট্রাই বলেছিল যে, সমস্ত গ্রাহকের প্রিপেড প্ল্যানের বৈধতা বাড়াতে হবে, যাতে তারা কোনও ধরণের সমস্যায় না পড়ে। এছাড়াও ট্রাই সমস্ত সংস্থার কাছ থেকে লকডাউন চলাকালীন বিনা বাধায় পরিষেবা প্রদানের জন্য তারা কী পদক্ষেপ গ্রহণ করছে সে সম্পর্কেও তথ্য চেয়েছিল। এরপরই এয়ারটেল এই সিদ্ধান্ত নেয়।

এর আগে এই সুবিধা দিতে শুরু করেছিল বিএসএনএল। কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ আজ জানিয়েছেন, BSNL প্রিপেড গ্রাহকদের ২০ এপ্রিল পর্যন্ত রিচার্জ ছাড়াও সিম চালু থাকবে। শুধু তাই নয়, বিএসএনএল গ্রাহকদের আপৎকালীন ১০ টাকা ব্যালান্স দেওয়া হবে।