ঘরবন্দি প্রিয়জনকে ফ্রী তে ঝকঝকে ভিডিও কল করুন এই অ্যাপগুলির সাহায্যে

best-free-video-calling-apps copy.jpg

এইমুহূর্তে করোনা ভাইরাসের কবলে গোটাবিশ্ব। ভারতেও এর সংক্রমণ দ্রুত বাড়ছে। আর সেকারণেই প্রধানমন্ত্রী ১৪ ই এপ্রিল পর্যন্ত সারা ভারত লকডাউন রাখার নির্দেশ দিয়েছে। সাধারণ মানুষকে বলা হয়েছে ঘরে থাকতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে। চিকিৎসকদের মতে, এই মারাত্মক ভাইরাস প্রতিরোধের এটিই সহজতম উপায়। এমন পরিস্থিতিতে যদি আপনি আপনার প্রিয়জনের সাথে কথা বলতে চান বা তাদের দেখতে চান তবে আপনি ভিডিও কলিং অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। এখানে আমরা আপনাকে সেরা কয়েকটি ভিডিও কলিং অ্যাপের বিষয়ে জানাবো।

Whatsapp messenger :

আপনি বিশ্বের জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভিডিও কলিং করতে পারেন। এটি বেশ সুরক্ষিত। এতে আপনি পার্সোনাল এবং গ্রুপ দুইভাবেই ভিডিও কলিং করতে পারেন। তবে একটি ভিডিও কলে সর্বোচ্চ ৪ জনকে যুক্ত করা যায়।

Skype :

এই অ্যাপটি স্মার্টফোন এবং ডেস্কটপ উভয় প্ল্যাটফর্মেই ব্যবহার করা যেতে পারে। এটি একটি খুব পুরানো ভিডিও কলিং অ্যাপ। এটি উভয় Android এবং iOS ডিভাইসের জন্য উপলব্ধ।

Google Duo :

এটি বিশ্বের বৃহত্তম টেকনোলজি কোম্পানি গুগলের ভিডিও কলিং অ্যাপ। এই অ্যাপটি ব্যবহারের জন্য গুগলে একটি অ্যাকাউন্ট থাকা প্রয়োজন। গুগলের ইন-বিল্ট ভিডিও কলিং অ্যাপ, গুগল ডুওতে ৮ জন ব্যক্তি একই সাথে ভিডিও কল করতে পারবেন।

Facebook messenger :

হোয়াটসঅ্যাপের মতো ফেসবুক ম্যাসেঞ্জার অ্যাপটি মেসেজিংয়ের পাশাপাশি ভিডিও কলিংয়েরও সুবিধা দেয়। তবে তারজন্য ফেসবুকে একটি অ্যাকাউন্ট থাকা প্রয়োজন। ম্যাসেঞ্জার অ্যাপের মাধ্যমে আপনি একবারে ৮ জন ব্যক্তিকে ভিডিও কলিংয়ে যুক্ত করতে পারেন।