লকডাউন পরিস্থিতিতে হোয়াটসঅ্যাপেই সারুন ব্যাংকের কাজ, এই ব্যাংক দিচ্ছে সুবিধা

coronavirus-lockdown-icici-bank-offering-whatsapp-banking-service-know-how-to-use

এবার ICICI ব্যাংকের তরফ থেকে চালু করা হলো একটি নতুন উদ্যোগ। এই সার্ভিসটি ব্যবহার করে, ICICI ব্যাংকের গ্রাহকরা সাধারণ ব্যাংকিং সার্ভিস যেমন- অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করা, ব্রাঞ্চ এবং এটিএম খুঁজে পাওয়া, লোন অফার পাওয়া, ডেবিট এবং ক্রেডিট কার্ড ব্লক এবং আনব্লক করা, ইত্যাদি সার্ভিস ব্যবহার করতে পারবেন শুধুমাত্র নিজের হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। ফলে এই সার্ভিস ব্যবহার করলে আপনাকে যেকোনো ছোট কাজের জন্য বাড়ি থেকে বেরোতে হবে না, এবং করোনা ভাইরাস আক্রমণের সময়ে আপনি সুস্থ থাকতে পারবেন। ইংরেজি এবং হিন্দি দুটি ভাষাতে এই সার্ভিসটি ব্যবহার করা যাবে। যদি আপনি আইসিআইসিআই ব্যাংকের গ্রাহক না হন তবুও আপনি এই সার্ভিসটি ব্যবহার করে ব্রাঞ্চ এবং এটিএম খুঁজতে পারবেন।

ICICI ব্যাংকের হোয়াটসঅ্যাপ সুবিধা কিভাবে কাজ করবে –

  • আইসিআইসিআই ব্যাংকের এই সার্ভিস ব্যবহার করার জন্য আপনি আপনার স্মার্টফোনে এই দুটি নম্বর সেভ করে রাখুন- ৯৩২৪৯৫৩০০১ ( ইংরেজির জন্য ) এবং ৯৩২৪৯৫৩০১০ ( হিন্দির জন্য )।
  • এবার যে ভাষাতে সার্ভিস ব্যবহার করতে চান সেই ভাষার হোয়াটসঅ্যাপ চ্যাটে একটি ছোট মেসেজ পাঠিয়ে দিন। ‘Hi’ লিখলেই যথেষ্ট।
  • তৎক্ষণাৎ আপনার কাছে আইসিআইসিআই ব্যাংকের সার্ভিসের একটি লম্বা কী-ওয়ার্ড লিস্ট চলে আসবে। যেকোনো সার্ভিস ব্যবহার করতে গেলে এই কী-ওয়ার্ড লিস্ট অত্যন্ত প্রয়োজন হবে।
  • এবার যদি আপনি আইসিআইসিআই ব্যাংকের গ্রাহক হন তাহলে আপনাকে নির্দিষ্ট কাজের জন্য নির্দিষ্ট একটি কী-ওয়ার্ড লিখে হোয়াটসঅ্যাপে পাঠাতে হবে। সঙ্গে সঙ্গে আপনি আপনার উত্তর পেয়ে যাবেন। তবে মনে রাখবেন আপনাকে নিজের হোয়াটসঅ্যাপ সেই নম্বর দিয়েই খুলতে হবে যেই নম্বর আপনার ব্যাংকের সাথে কানেক্ট করা রয়েছে।