ভ্যাকসিন নেই, রক্ষার উপায় ঘরে থাকা! প্রশংসিত উদ্যোগ BSNL ও ভোডাফোন-আইডিয়ার

COVID-19 মোকাবিলায় সরকারের সাথে টেলিকম কোম্পানিগুলি ও যথাসাধ্য চেষ্টা করছে। করোনা ভাইরাসের এখনও কোনো ভ্যাকসিন তৈরী হয়নি। আর তাই এই ভাইরাস থেকে রক্ষা পেতে ঘরে থাকাই সবচেয়ে ভালো উপায়। আর সেই উদ্দেশ্যে মানুষ কে সচেতন করতে দুই টেলিকম কোম্পানি বিএসএনএল ও ভোডাফোন-আইডিয়া তাদের নাম পরিবর্তন করলো।

নতুন কি নাম দেওয়া হয়েছে :

মানুষ কে ঘরে থাকার প্রয়োজন বোঝাতে BSNL ও Vodafone-Idea তাদের নাম বদলেছে। এখন বিএসএনএল গ্রাহকরা তাদের ফোনের স্ক্র্রিনে BSNL Mobile এর বদলে ‘BSNL Stay at Home’ দেখতে পাবে। আবার ডিসপ্লে তে ভোডাফোন নেটওয়ার্কের নাম দেখা যাবে ‘Vodafone-Be Safe’।

নেটওয়ার্ক অপারেটরের নাম পরিবর্তন করার পরে ভোডাফোন বেশ কয়েকটি টুইট পায়। এতে, কিছু ব্যবহারকারী সংস্থার পদক্ষেপের প্রশংসা করেছেন, আবার কেউ কেউ এটি পছন্দ করেননি। নেতিবাচক এই মন্তব্যগুলোর বেশিরভাগই ছিল নেটওয়ার্ক সমস্যা এবং বকেয়া এজিআরক কে নিয়ে।

প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি বেড়েছে :

গতকাল ভোডাফোন-আইডিয়া জানিয়েছে যে তারা সমস্ত প্রিপেড প্ল্যানের বৈধতা ১৭ এপ্রিল ২০২০ পর্যন্ত বাড়িয়ে দেওয়ায় সিদ্ধান্ত নিয়েছে। এই সুবিধা পাবে কোম্পানির লাখ লাখ ফিচার ফোন ব্যবহারকারী। এর ফলে রিচার্জ না করলেও গ্রাহকরা ইনকামিং কলের সুবিধা ভোগ করবে। এছাড়াও ১০ কোটি ফিচার ফোন ব্যবহারকারীর অ্যাকাউন্টে ১০ টাকা টকটাইম দেওয়া হবে।

এর আগে এই সুবিধা দিতে শুরু করেছিল বিএসএনএল ও এমটিএনএল,এয়ারটেল। BSNL প্রিপেড গ্রাহকদের ২০ এপ্রিল পর্যন্ত রিচার্জ ছাড়াও সিম চালু থাকবে। শুধু তাই নয়, বিএসএনএল গ্রাহকদের আপৎকালীন ১০ টাকা ব্যালান্স দেওয়া হবে।