করোনা মোকাবিলায় ভারত কে ১০০ কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম দিল টিকটক

চীনের বিখ্যাত মোবাইল ভিডিও শেয়ারিং অ্যাপ TikTok ভারত সরকার কে হ্যাজম্যাট স্যুট প্রদান করার পরিকল্পনা নিল। ইতিমধ্যেই ভারতে করোনা ভাইরাস দ্রুত হারে ছড়িয়ে পড়েছে। আপাতত ভারতের ১,৫০০-র বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাই এই মুহূর্তে সব থেকে আগে দরকার যারা আমাদের এই করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা করবেন তাদের কথা চিন্তা করা।

এই কারণেই টিকটক ডাক্তার এবং মেডিক্যাল স্টাফদের জন্য ১০০ কোটি টাকার মেডিকেল ইকুইপমেন্ট প্রদান করার পরিকল্পনা নিয়েছে। এরমধ্যে রয়েছে প্রায় ৪ লক্ষ হ্যাজম্যাট স্যুট এবং ২ লক্ষ মাস্ক। তারা ইতিমধ্যেই ভারতের বস্ত্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছে। শুধু তাই নয় TikTok এর তরফ থেকে জানানো হয়েছে, আগামী বেশ কিছুদিনের মধ্যে তারা ভারতকে করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকার জন্য আরো সাহায্য করার পরিকল্পনা নিয়েছে।

এদিকে গতকাল আরেক চীনা কোম্পানি শাওমি জানিয়েছে, করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ১৫ কোটি টাকা অনুদান দিয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে তারা ১০ কোটি টাকা আরও দান করবে। এছাড়াও বিভিন্ন রাজ্য কে ৫ কোটি টাকা দেবে।

শাওমি ইন্ডিয়ায় ভাইস প্রেসিডেন্ট জৈন একটি চিঠি শেয়ার করে বলেছে, “আমরা বিভিন্ন রাজ্যের বিভিন্ন হাসপাতালে লক্ষ লক্ষ মাস্ক এবং প্রতিরক্ষামূলক স্যুট দান করার লক্ষ্যে কাজ চালিয়ে যাব। এছাড়াও শাওমি Give India এর সাথে হাত মিলিয়ে এক কোটি টাকা অনুদান তোলার চেষ্টা করছে। এই তহবিলের টাকা থেকে ২০,০০০ পরিবারকে সাবান স্যানিটাইজার এবং মাস্ক ইত্যাদি দেওয়া হবে।। জৈন আরও জানিয়েছেন যে শাওমি দিনমজুর, দুর্দশাগ্রস্থ প্রাণীদের সহায়তার জন্য আরও কয়েকটি এনজিওর সাথে কাজ করছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।