দুঃসময়ে ফের এগিয়ে এল Xiaomi, অক্সিজেন কনসেনট্রেটার কেনার জন্য ৩ কোটি টাকা দান

covid-19-second-wave-xiaomi-pledges-rs 3cr-for 1000-plus-oxygen-concentrators

COVID-19-এর দ্বিতীয় ঢেউ তীব্র বেগে ভারতে আছড়ে পড়ায় সাধারণ জনজীবন ব্যাপকভাবে বিপর্যস্ত ও জর্জরিত। আজ, দেশে ৩.১৪ লক্ষেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, যা বিশ্বব্যাপী মহামারী শুরু হওয়ার পর সর্বোচ্চ। দেশজুড়ে হাসপাতালগুলি অক্সিজেন এবং অন্যান্য জীবনরক্ষাকারী প্রয়োজনীয় জিনিসের তীব্র ঘাটতির সম্মুখীন হচ্ছে। দেশের এই ভয়ঙ্কর পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিল Xiaomi।

স্মার্টফোন প্রস্তুতকারক চিনা টেক জায়ান্টটি সারা ভারতের হাসপাতালগুলিকে ১,০০০ টিরও বেশি অক্সিজেন কনসেনট্রেটার কেনার জন্য ৩ কোটি টাকা দান করার প্রতিশ্রুতি দিয়েছে। Xiaomi আরও জানিয়েছে যে, তারা এই কনসেনট্রেটারগুলি মূলত এই মহামারীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত রাজ্যগুলিকে দান করবে, যার মধ্যে রয়েছে মহারাষ্ট্র, দিল্লি, কর্ণাটক ইত্যাদি।

Xiaomi যে এই প্রথম সাহায্যের হাত বাড়িয়ে দিল তা নয়। গত বছরও সংস্থাটি ১৫ কোটি টাকা অনুদান দিয়েছিল। সংস্থাটি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল সহ অন্যান্য রাজ্যে যে শুধু টাকা অনুদান দিয়েছে তা নয়, ২০২০ সালে তারা সর্বত্র মাস্কও বিতরণ করেছিল।

এখানেই শেষ নয়, কোভিড যোদ্ধাদের (ডাক্তার, স্বাস্থ্যসেবা কর্মী এবং অন্যান্য ব্যক্তি) জন্য ১ কোটি টাকা সংগ্রহের উদ্দেশ্যে শাওমি, Give India-র সাথে অংশীদারিত্বও করবে। ডোনেশন পেজটি mi.com-এ লাইভ হবে, যাতে সবাই ডোনেট করতে পারেন।

এই দুর্বিষহ পরিস্থিতিতে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আমরা, আমাদের পাঠক এবং অন্য সবাইকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ এবং কোভিড-১৯-এর বিস্তার এড়ানোর আহ্বান জানাচ্ছি। বাইরে থাকার সময় মাস্ক পরুন, প্রয়োজনমতো স্যানিটাইজার ব্যবহার করুন, জনসমাবেশ এড়িয়ে চলুন এবং যতটা সম্ভব বাড়িতে থাকুন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন