ভারতীয় কোম্পানি Daiwa লঞ্চ করলো দুটি ‘মেড ইন ইন্ডিয়া’ আল্ট্রা 4K স্মার্ট টিভি

daiwa-d50bt162-d55bt162-ultra-4k-smart-tv-launched-in-india

ভারতীয় ইলেকট্রনিস্ক সংস্থা Daiwa আজ ভারতের বাজারে লঞ্চ করলো তাদের ‘মেড ইন ইন্ডিয়া’ আল্ট্রা 4K স্মার্ট টিভির দুটি মডেল। এই দুটি মডেল আপনি পাবেন ৪৯ ও ৫৫ ইঞ্চির বিকল্পে। Daiwa এর এই টিভিগুলির মডেল নম্বর যথাক্রমে D50BT162 এবং D55BT162 । এই টিভিগুলিতে এইচডিআর ১০ সাপোর্ট, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ও ২০ ওয়াট বক্স স্পিকারের সাথে এসেছে।

Daiwa D50BT162 এবং D55BT162 এর স্পেসিফিকেশন:

উন্নত কালার ও পিকচার কোয়ালিটির জন্য এই নতুন টিভি দুটিতে ব্যবহার করা হয়েছে এ+ গ্রেড প্যানেল এবং ১.৭ বিলিয়ন কালারের কোয়ান্টাম লুমিনিট টেকনোলজি। এতে HDR 10 সাপোর্ট থাকার জন্য অন্ধকারের মধ্যেও টিভিতে ছবি দেখতে কোনো সমস্যা হবে না।

টিভি দুটির স্ক্রিন রেজুলেশান ৩৮৪০x২১৬০ পিক্সেল। এছাড়া এই সিরিজের টিভি দুটিতে থাকছে পছন্দমতো ক্রিকেট মোড, সিনেমা মোড ব্যবহার করার অপশন এবং ব্যাকলাইট নিয়ন্ত্ৰণের সুবিধাও। সাউন্ড সিস্টেমের জন্য এই টিভিতে দেওয়া হয়েছে ২০ ওয়াটের বক্স স্পীকার এবং সাথে থাকছে চারটি সাউন্ড মোডের সাথে dbx-tv অডিও টেকনোলজি৷

টিভিটির পারফরম্যান্সের কথা বললে, এটিতে ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এ-৫৫ কোয়াড কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া টিভিতে ইউজার ইন্টারফেস হিসাবে থাকছে Daiwa-র নিজস্ব UI BIGWALL, যেটিতে আছে ক্লাউড টিভি সার্টিফায়েড অ্যাপস যেমন ডিজনি+ হটস্টার, জি ফাইভ, সোনি লিভ, জিও সিনেমা প্রভৃতি। অপারেটিং সিস্টেম হিসেবে এটিতে রাখা হয়েছে অ্যান্ড্রয়েড ৯, সুতারাং টিভিতে নেটফ্লিক্স, ইউটিউব, প্রাইম ভিডিও সবই দেখা যাবে ৷

এছাড়া কানেক্টিভিটির জন্য আছে তিনটি HDMI ও দুটি USB পোর্ট। এছাড়া থাকছে ওয়াই-ফাই, একটি অপটিক্যাল আউটপুট, এবং স্ক্রিন মিররিং করার জন্য ই-শেয়ার। ব্লুটুথের সাহায্যে টিভির সাথে হেডসেট ও মিউজিক সিস্টেম কানেক্ট করা যাবে।

Daiwa D50BT162 এবং D55BT162 এর দাম:

৪৯ ইঞ্চির D50BT162 মডেলের দাম রাখা হয়েছে ২৯, ৯৯৯ এবং ৫৫ ইঞ্চির D55BT162 মডেলটি পাওয়া যাবে ৩৪, ৪৯৯ টাকায় ৷