Dao 703: জানুয়ারিতে হাই-স্পিড ই-স্কুটার নিয়ে আসছে দেশীয় সংস্থা, এক চার্জে 100 কিমি পার

Dao 703-এর রিটেল প্রাইস ১ লক্ষ ২ হাজার টাকা, তবে কেন্দ্রীয় ও রাজ্য সরকার প্রদত্ত ভর্তুকি ধরে বৈদ্যুতিক স্কুটারটির দাম হবে ৮৬ হাজার টাকার কাছাকাছি

dao-703-electric-scooter-unveiled-range-100km-price-features

ভারতের দ্রুত বর্ধনশীল ইভি (ইলেকট্রিক ভেহিকেল) মার্কেটে এবার প্রবেশ করতে চলেছে হায়দারাবাদের এক স্টার্টআপ সংস্থা Dao EV Tech। তারা ২০২১-এর জানুয়ারিতে Dao 703 মডেলের একটি উচ্চগতির ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে। যদিও ই-স্কুটারটির মূল্য ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে। Dao 703-এর রিটেল প্রাইস ১ লক্ষ ২ হাজার টাকা। তবে কেন্দ্রীয় ও রাজ্য সরকার প্রদত্ত ভর্তুকি ধরে বৈদ্যুতিক স্কুটারটির দাম হবে ৮৬ হাজার টাকার কাছাকাছি। Dao 703-এর বুকিং চালু করা হয়েছে। ই-স্কুটারটি ক্রেতাদের কাছে আগামী জানুয়ারি থেকে ডেলিভারি করা হবে।

Dao 703: ব্যাটারি, রেঞ্জ, স্পিড

ডাও ৭০৩ ইলেকট্রিক স্কুটারে IP57 ওয়াটারপ্রুফ রেটিংযুক্ত ৩.৫ কিলোওয়াট পাওয়ার উৎপাদনে সক্ষম BLDC মোটর এবং ৭২ ভোল্ট ক্ষমতার লিথিয়াম-আইরন-ফসফেট ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফুল চার্জে ই-স্কুটারটি একটানা ১০০ কিলোমিটার পাড়ি দিতে পারবে বলে দাবি করা হয়েছে। ডাও ৭০৩-এর সর্বোচ্চ গতিসীমা ঘন্টা প্রতি ৭০ কিলোমিটার।

Dao 703: হার্ডওয়্যার

সাসপেনশনের জন্য ডাও ৭৩০-এর সামনে টেলিস্কোপিক ফোর্কস ও পিছনে অ্যাডজেস্টেবল শক অ্যাবজর্ভার দেওয়া হয়েছে। ব্রেকিংয়ের জন্য কম্বি ব্রেকিং সিস্টেম সহ দু’দিকেই সিঙ্গেল ডিস্ক ব্রেক দেখা যাবে। ব্যাটারি বাদ দিলে স্কুটারের মোট ওজন ৮৫ কেজি।

Dao 703: ফিচার

অত্যাধুনিক ফিচারের সাথে আসবে ডাও ৭০৩৷ এতে ৯ ইঞ্চি ডিজিটাল এলসিডি ডিসপ্লে, প্রচলিত কিল সুইচের পরিবর্তে ইন্টেলিজেন্ট রিলিজ সিস্টেম, ক্রুজ মোড, রিভার্স গিয়ার, মোবাইল চার্জিং পোর্ট, ওয়ান ক্লিক রিপেয়ার ফাংশন, কীলেস ইগনিশন, সেন্ট্রাল লক, অ্যান্টি-থেফ্ট এলার্ম, ফাইন্ড মাই স্কুটার ফাংশন, এলইডি লাইটিং, ২৮ লিটার বুট স্পেস থাকবে। স্কুটারটি উল্টে গেলে বা পড়ে গেলে অটোমেটিক ভাবে পাওয়ার অফ হয়ে যাবে। যার ফলে দূর্ঘটনা এড়ানো আরও সহজ হয়ে উঠবে।

ডাও ৭০৩ সাদা, লাল, নীল, এবং মিন্ট ব্লু শেডে বেছে নেওয়া যাবে। প্রথম পর্যায়ে ডাও ইভি টেক কুড়ি জন ডিলার নিয়ে দক্ষিণ ভারতে ব্যবসা শুরু করবে। দেড় বছর পর ডিলারদের সংখ্যা তিনশোর কাছাকাছি নিয়ে যাওয়ার লক্ষ্য রাখছে তারা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.