দাম ৭০ হাজার টাকার কাছাকাছি, বাজারে এল Darwin D5, D7 ও D14 ইলেকট্রিক স্কুটার

Darwin D5, D7 ও D14 স্কুটারগুলির দাম যথাক্রমে ৬৮,০০০ টাকা, ৭৩,০০০ টাকা এবং ৭৭,০০০ টাকা

darwin-d5-d7-d14-electric-scooters-launched-in-india-price-rs-70000

Darwin Platform Group of Companies (DPGC) ভারতে আজ লঞ্চ করল একসাথে নিজেদের তিনটি ইলেকট্রিক স্কুটার – Darwin D5, D7 ও D14। প্রধানত তরুণ প্রজন্মের জন্যই আনা হয়েছে ইলেকট্রিক স্কুটারগুলি। একাধিক অত্যাধুনিক ফিচার উপলব্ধ রয়েছে এতে। বাজেটের কথা মাথায় রেখেই টু-হুইলার তিনটির দাম ৭০,০০০ টাকার কাছাকাছি রাখা হয়েছে। আসুন Darwin D5, D7 ও D14 বৈদ্যুতিক স্কুটারগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Darwin D5, D7 ও D14: ফিচার

যুব সম্প্রদায়ের জন্যই তৈরি স্কুটারগুলিতে রয়েছে মাসকুলার ডিজাইন, বেশি রেঞ্জ, কিলেস এন্ট্রি, রিজেনারেটিভ ব্রেকিং, স্পিড কন্ট্রোল, এলইডি ডিসপ্লে, হাই কোয়ালিটি সাসপেনশন, ইউএসবি মোবাইল চার্জার পোর্ট সহ আরো অত্যাধুনিক ফিচার। একবার চার্জে স্কুটার তিনটি ৭০-১২০ কিমি রেঞ্জ দেবে বলে দাবি করেছে ডারউইন। এমনকি স্কুটারগুলিতে রয়েছে ব্যাটারি সোয়াপিংয়ের সুবিধাও।

Darwin D5, D7 ও D14: দাম

Darwin D5, D7 ও D14 স্কুটারগুলির দাম যথাক্রমে ৬৮,০০০ টাকা, ৭৩,০০০ টাকা এবং ৭৭,০০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

Darwin D5, D7 ও D14 এর প্রসঙ্গে সংস্থার সিইও ডঃ রাজা রায় চৌধুরী বলেছেন, “বিশ্বে গাড়ির শিল্প বর্তমানে গতিময়তা পাচ্ছে এবং এর পাশাপাশি ভারতের বৈদ্যুতিক ক্ষেত্রটিও গতিশীল হয়ে উঠছে। বৈদ্যুতিক এই নবজাগরণে ডারউইন ইভ্যাট (Darwin EVAT) আরো বেশি অবদানের লক্ষ্যমাত্রা নিয়েছে। আমাদের ইলেকট্রিক সাইকেল সেগমেন্টটি ‘ক্লাস লিভিং প্রোডাক্ট’ হিসেবেই জন্ম নিয়েছে, যেটি সবুজায়নের গতি ত্বরান্বিত করছে।”

Darwin EVAT-এর ডিরেক্টর এবং হেড অটোমোবাইল বিজনেস সৌরভ মোহন সাক্সেনা জানিয়েছেন, “আমাদের আনা স্কুটারগুলিতে জাপানিজ স্ট্যান্ডার্ড বজায় রয়েছে এবং কোয়ালিটি অস্ট্রিয়া সেন্ট্রাল এশিয়া (Quality Austria Central Asia)-র থেকে আন্তর্জাতিক মানের শংসাপত্র পেয়েছে এগুলি।”

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।