ভারতে লঞ্চ হল Dell XPS 17, আছে দশম জেনারেশান ইন্টেল কোর i7 প্রসেসর

ভারতে ডেল এক্সপিএস ১৭ এর দাম ২,০৯,৫০০ টাকা ।

Dell XPS 17
Dell XPS 17 launched in India

ভারতে নতুন ল্যাপটপ নিয়ে এবার হাজির হলো Dell। আজ জনপ্রিয় ইলেকট্রনিক্স কোম্পানিটি ভারতে XPS 17 9700 ল্যাপটপটি লঞ্চ করেছে, যেটিকে চলতি বছরের মে মাসে গ্লোবাল লঞ্চ করা হয়েছিল। এটি একটি প্রিমিয়াম রেঞ্জের ল্যাপটপ। Dell XPS 17 9700 ল্যাপটপটির ফিচারের কথা আসলে এর ডিসপ্লের চারদিকে স্লিম বেজেল রাখা হয়েছে (“4-sided InfinityEdge”) এবং ল্যাপটপের কিবোর্ড ডেকটি কার্বন ফাইভারে তৈরি। এছাড়া স্মুথ গেমিং অভিজ্ঞজ্ঞতার জন্য এটিতে এনভিডিয়ার জিপিইউ ব্যবহার করা হয়েছে।

Dell XPS 17 9000 দাম :

ল্যাপটপটির বেস মডেলের দাম ২,০৯,৫০০ টাকা থেকে শুরু হচ্ছে। বেস মডেলের কনফিগারেশান হিসেবে থাকছে দশম জেনারেশান ইন্টেল কোর i7 প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ১ টেরাবাইট স্টোরেজ এবং ফুলএইচডি প্লাস ডিসপ্লে। ডেল জানিয়েছে, ল্যাপটপটি Amazon, Dell e-store ওয়েবসাইট থেকে কেনা যাবে।

Dell XPS 17 9700 স্পেসিফিকেশন :

Dell XPS 17-তে থাকছে প্রি-ইনস্টলড উইন্ডোজ টেন হোম। ল্যাপটপে ১৭ ইঞ্চির “ইনফিনিটি এজ” ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লের রেজুলেশন ১৯২০x১২০০ পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ১৬:১০ এবং এর সর্বোচ্চ ব্রাইটনেস ৫০০ নিটস। এছাড়া ডিসপ্লে প্রোটেকশানের জন্য ব্যবহার করা হয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৬। ডেল জানিয়েছে, এর ডিজাইন এটিকে বাজারে উপলব্ধ ১৫ ইঞ্চি ল্যাপটপগুলিকে থেকে ৪৮% ছোট করে তুলেছে। এই ল্যাপটপটির আর একটি ভ্যারিয়েন্টে ৩৮৪০x২৪০০ পিক্সেল 4K আল্ট্রা এইচডি প্লাস রেজুলেশনের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে, এটি ব্যবহারকারীকে ছবির আরো যথাযথ ডিটেলস, পিনপয়েন্ট আকুরেসি, শার্প ইমেজ এবং ইর্মাসিভ ভিউং এক্সপেরিয়েন্স দিতে সক্ষম। ল্যাপটপটিতে ব্যবহৃত আইসেফ ডিসপ্লে টেকনোলজি ক্ষতিকর ব্লু লাইটগুলো যেমন কমিয়ে দেয় তেমনি ভিভিড কালারও নিয়ন্ত্রণ করে রাখে।

XPS 15 মডেলটির মতো XPS 17 ল্যাপটপে সাউন্ডের জন্য থাকছে গ্রামি অ্যাওয়ার্ড জয়ী প্রোডাউসারের টিউনড করা ওয়েভস এনএক্স থ্রীডি অডিও স্পিকার। ল্যাপটপটিতে ভ্যারিয়েন্ট অনুযায়ী ইন্টেলের লেটেস্ট দশম জেনারেশন কোর i7 ও i9 প্রসেসর ব্যবহার করা হয়েছে। জিপিইউ হিসেবে থাকছে এনভিডিয়ার জিফোর্স জিটিএক্স ১৬৫০ গ্রাফিক্স কার্ড। স্টোরেজ অপশান হিসাবে ল্যাপটপটিতে থাকছে ২ টিবি এসএসডি ড্রাইভ সহ ৩২ জিবি পর্যন্ত ডিডিআর ৪ র‌্যাম। ল্যাপটপে ৯৭ ডব্লুএইচ এর ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া কানেক্টিভিটি ফিচার হিসেবে থাকছে ওয়াই-ফাই সিক্স এএক্সx১৬৫০ (২x২), ব্লুটুথ ৫, থান্ডারবোল্ট থ্রী এর চারটি পোর্ট এবং ৩.৫ এমএম হেডফোন/মাইক্রোফোনের কম্বো জ্যাক। ডাইমেনশানের দিক থেকে ল্যাপটপের পরিমাপ ২৪৮.০৫x৩৭৪.৪৫x১৯.৫ এবং ওজন ২.১ কেজি।