লকডাউনে ব্যবহার বাড়লেও প্রতি সেকেন্ডে ১ জিবি স্পীড পাবে এয়ারটেল ব্রডব্যান্ড গ্রাহকরা

এয়ারটেল গ্রাহকদের জন্য সুখবর। কোম্পানি তাদের ব্রডব্যান্ড গ্রাহকদের ১ জিবিপিএস স্পীডে ইন্টারনেট পরিষেবা জারি রাখবে। লকডাউনের কারণে এখন সবাই বাড়ি থেকেই কাজ করছে। আর তাই ইন্টারনেট ব্যবহার অনেক গুন বেড়ে গেছে। পাশাপাশি অনেকেই একটি কানেকশন থেকে ইন্টারনেট পরিষেবা নিচ্ছে। ফলে স্বাভাবিক ভাবে ইন্টারনেটের গতি কমার কথা। কিন্তু Airtel গ্রাহকদের আশস্ত করে জানিয়েছে, ব্যবহার বাড়লেও স্পীড একইরকম পাবে গ্রাহকরা।

জিওফাইবারের মতো এয়ারটেল ও তাদের প্ল্যানে সর্বোচ্চ ১ জিবিপিএস স্পীড অফার করে। এয়ারটেল এক্সট্রিম অফারের আওতায় আসা এই প্ল্যানের মূল্য মাসে ৩,৯৯৯ টাকা। এখানে গ্রাহকরা ৩,৩০০ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারে। এছাড়াও কোম্পানির কাছে অন্যান্য অনেক প্ল্যান আছে। যার মধ্যে ৭৯৯ টাকা প্রতিমাসে কোম্পানি ১৫০ জিবি ইন্টারনেট ব্যবহারের সুযোগ দেয়। এখানে ১০০ এমবিপিএস স্পীড পাওয়া যায়।

এদিকে বাড়িতে বসে কাজ করার জন্য ১৯৯ টাকার নন স্ট্যান্ডঅ্যালন প্ল্যান আনলো JioFiber । এই প্ল্যান কোনো বর্তমান প্ল্যানের সাথে ব্যবহার করা যাবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ৭ দিন। এখানে কোম্পানি ১,০২৪ জিবি ডেটা অফার করে। এই প্ল্যান সমস্ত জিও ফাইবারের মাসিক প্ল্যানের সাথে ব্যবহার করা যাবে।

এই অ্যাড অন প্ল্যানের আরও একটি বিশেষ দিক হল এখানে গ্রাহকরা মাসিক প্ল্যানের মতো সমান স্পিড পাবে। জিও তাদের ৬৯৯ টাকার প্ল্যানে ১০০ এমবিপিএস স্পিড অফার করে। এতে গ্রাহকরা মোট ২০০ জিবি ডেটা পাবে। এরসাথে ১৯৯ টাকা রিচার্জ করলে ১,০২৪ জিবি ডেটা অতিরিক্ত যুক্ত হবে। যা এই লকডাউনের সময় যথেষ্ট প্রয়োজনে আসবে।