মাত্র 299 টাকায় লঞ্চ হল Detel Oxy10 পালস অক্সিমিটার, কোথা থেকে কিনবেন জানুন

detel-oxy10-pulse-oximeter-launched-in-india-at-price-rs-299-sale-date

বিগত এক বছর ধরে কোভিড-19 -এর কারণে তটস্থ প্রতিটি মানুষ। সম্প্রতি ভারতে ভাইরাসটির দ্বিতীয় ঢেউ প্রবেশ করায় আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ফলত হাসপাতালে দেখা দিয়েছে অক্সিজেন এবং বেডের আকাল। এমত পরিস্থিতিতে প্রত্যেকটি দেশবাসীর প্রাথমিক কর্তব্য হলো নিজেদের স্বাস্থ্য সম্পর্কে সর্বদা সচেতন থাকা। আর এর জন্য বেসিক মেডিক্যাল ইকুইপমেন্ট হিসাবে একটি পালস অক্সিমিটারকে বাড়িতে রাখা আবশ্যক। কিন্তু হালফিল সময়ে মাত্রাতিরিক্ত চাহিদার দরুন পালস অক্সিমিটারের দাম আকাশ ছোঁয়া হয়ে দাঁড়িয়েছে। তাই মধ্যবিত্তদের কথা ভেবে Detel বিশ্বের সবচেয়ে সস্তা পালস অক্সিমিটার লঞ্চ করলো। সেক্ষেত্রে, নবাগত Detel Oxy10 অক্সিমিটারটির দাম থাকছে 300 টাকারও কম !

Detel Oxy10 পালস অক্সিমিটার দাম ও প্রাপ্যতা :

Detel -এর এই পালস অক্সিমিটারটির প্রকৃত মূল্য, 3,999 টাকা। কিন্তু ভারী ছাড়ের সাথে এই মেডিক্যাল ইকুইপমেন্টটিকে এখন মাত্র 299 টাকা খরচ করে Detel India -এর অফিসিয়াল ওয়েবসাইটের থেকে কিনে নেওয়া যাবে। জানিয়ে রাখি, সংস্থাটি এই অক্সিমিটারের ওপর 6 মাসের ওয়ারেন্টিও দিচ্ছে।

Detel Oxy10 পালস অক্সিমিটার স্পেসিফিকেশন :

Detel Oxy10 পালস অক্সিমিটারটির সাহায্যে চটজলদি, SPO2 বা ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল, SPO2 রিডিং এবং হার্ট-বিট বা পালস রেট মাপা সম্ভব। এটি একটি মোটা বেজেল যুক্ত উজ্জ্বল LED ডিসপ্লে সহযোগে এসেছে। এই পালস অক্সিমিটারটিকে ব্যবহার করা খুবই সহজ। সেক্ষেত্রে, ডিভাইসটিকে সক্রিয় করার জন্য ডিসপ্লের ঠিক পাশেই একটি বোতাম দেওয়া হয়েছে। এছাড়া, এতে রয়েছে অক্সিজেন মনিটর ফিঙ্গার সেন্সর। এটিতে আঙ্গুল রাখলেই কয়েক সেকেন্ডের মধ্যেই শরীরের অক্সিজেন স্যাচুরেশন লেভেল ও পালস রেটের নির্ভুল ফলাফল ডিসপ্লেতে দেখিয়ে দেওয়া হবে। আর অক্সিজেন লেভেল যদি, 95-99 এর মধ্যে থাকে তাহলে চিন্তার কিছুই নেই। উল্লেখ্য, উক্ত মেডিক্যাল ডিভাইসটিতে আছে অটো শাট-অফ মোড। ফলে রিডিং হয়ে যাওয়ার পর সেন্সরটি যদি 8 সেকেন্ড পর্যন্ত কোনো সংকেত না পায় তবে, অক্সিমিটারটি আপনা থেকে অফ হয়ে যাবে।

বর্তমানের এই বিপদসংকুল সময়ে দেখা যাচ্ছে, এমন বহু করোনা রোগী আছেন যারা হাসপাতালে জায়গা না পেয়ে হোম-আইসোলেশনে থাকতে বাধ্য হচ্ছেন। তার ওপর লকডাউন চলার ফলে ডাক্তারের সাথেও প্রত্যহ যোগাযোগ রাখতে পারছেন না। তাই এই সকল মানুষদের জন্য, Detel -এর সাব-ব্র্যান্ড Detel Pro, সস্তার পালস অক্সিমিটার লঞ্চ করার পাশাপাশি বিনামূল্যের ‘ডাক্তার কনসালটেন্সি’ পরিষেবাও চালু করেছে। ফলে আপনি চাইলেই এখন ঘরে বসেই ডাক্তারের থেকে স্বাস্থ্য সম্পর্কিত সলা-পরামর্শ পেয়ে যাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।