রেলের পর ৩ মে পর্যন্ত বন্ধ রাখা হল অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান পরিষেবা

রেলের পর এবার বন্ধ হলো বিমান পরিষেবা। ডিজিসিএ তরফে জানানো হয়েছে ৩ মে মধ্যরাত পর্যন্ত বন্ধ রাখা হবে দেশীয় ও আন্তর্জাতিক বিমান পরিষেবা। আজ সকালে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে জানিয়েছিলেন ৩ মে পর্যন্ত সারা দেশে লকডাউন জারি থাকবে। এরপর ডিজিসিএ এর তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ক্ষেত্রে কার্গো পরিষেবা সচল থাকবে।

৩ মে পর্যন্ত বন্ধ বিমান ও রেল পরিষেবা :

প্রসঙ্গত ২৫ মার্চ থেকে ভারতে বিমান পরিষেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছিল। তবে মনে করা হচ্ছিলো ১৪ এপ্রিল লকডাউন উঠলে ধীরে ধীরে পরিষেবা চালু করবে ডিজিসিএ। কিন্তু আজ তারা স্পষ্ট জানিয়ে দিয়েছে ৩ মে পর্যন্ত যাত্রীবাহী কোনো বিমান চলাচল করবে না। এরফলে ৬৫০ টি বিমানের উড়ান বন্ধ রয়েছে। যারা আগে থেকে টিকিট বুক করেছিল তাদের টিকিট অটো ক্যানসেল হবে এবং টাকা ফেরত দেওয়া হবে।

এরআগে ভারতীয় রেল জানিয়ে দিয়েছে ৩ মে পর্যন্ত বন্ধ থাকবে যাত্রীবাহী ট্রেন পরিষেবা। আজই রেলের তরফে জানানো হয় ৩ মে পর্যন্ত সমস্ত প্রিমিয়াম ট্রেন, মেল/এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার ট্রেন, সাবআরবান ট্রেন, কলকাতা মেট্রো রেল পরিষেবা বন্ধ রাখা হবে। এছাড়াও ১৪ এপ্রিলের পর যারা ট্রেনের টিকিট বুক করেছিল তাদের টিকিট অটো ক্যানসেল হবে এবং টাকা ফেরত দেওয়া হবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।