সুখবর, কিউআর কোড স্ক্যান করেই খুব সহজে পেমেন্ট করতে পারবেন Dish TV ও D2H গ্রাহকরা

dish-tv-d2h-users-now-can-pay-qr-code-scan
Dish TV QR Scan ফিচার আনলো

ইউজারদের পেমেন্টের সুবিধার্থে একটি নতুন QR Scan ফিচারের কথা ঘোষণা করল দেশের অন্যতম শীর্ষস্থানীয় DTH অপারেটর ডিশ টিভি ইন্ডিয়া লিমিটেড (Dish TV India Limited)। D2H গ্রাহকদের জন্য ‘স্ক্যান কিউআর অ্যান্ড পে’ (Scan QR and Pay) এবং Dish TV গ্রাহকদের জন্য ‘স্ক্যান টু পে’ (Scan To Pay) ফিচারে ইউপিআই, নেট ব্যাঙ্কিং বা ওয়ালেট সার্ভিস ব্যবহার করে এখন যে কোনো জায়গা থেকে খুব সহজেই পেমেন্ট করা সম্ভব। এই নতুন ফিচারটি কোম্পানির ডিজিটাল-ফার্স্ট স্ট্র্যাটেজির একটি অংশ, যার সাহায্যে গ্রাহকরা ব্যাপকভাবে উপকৃত হবেন।

Dish TV QR Scan ফিচার কী?

খুব সহজ ভাষায় বললে, এখন কেবল একটি কিউআর কোড স্ক্যান করে ইউজাররা তাদের অ্যাকাউন্ট রিচার্জ করতে এবং বিল পেমেন্ট করতে পারবেন। QR code-টি সংস্থার ওয়েবসাইটগুলিতে উপলব্ধ হবে – www.dishtv.in এবং www.d2h.com।

এক্ষেত্রে বলে রাখা ভালো যে বর্তমানে ইউপিআই, ডিজিটাল পেমেন্ট করার সবচেয়ে সহজ এবং নিরাপদ উপায়। কারণ এর জন্য মাল্টি-ফ্যাক্টর অথেন্টিকেশন প্রয়োজন, যেখানে ব্যবহারকারীরা পেমেন্টের আগে নিজেদের ভেরিফাই করতে পারেন। লেটেস্ট ‘Scan To Pay’ এবং ‘Scan QR and Pay’ ফাংশনের মাধ্যমে Dish TV এবং D2H পরিষেবার গ্রাহকরা মাত্র তিনটি সহজ ধাপের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

ধাপ ১: একটি QR code জেনারেট করতে নিবন্ধিত মোবাইল নম্বর বা টেলিফোন নম্বর বা কাস্টমার ID বা VC এন্টার করুন।

ধাপ ২: UPI QR code স্ক্যান ফিচার সরবরাহকারী যে কোনো ওয়ালেট বা UPI অ্যাপ বা ব্যাঙ্ক অ্যাপগুলির মাধ্যমে কিউআর কোডটি স্ক্যান করুন।

ধাপ ৩: ৪ বা ৬ ডিজিটের সিকিউরিটি কোড প্রোভাইড করে অর্থ প্রদানের অনুমোদন দিন।

ব্যাস, কাজ শেষ! এরপর গ্রাহকরা সফলভাবে অর্থ প্রদান যাচাই করার বিষয়ে একটি পেমেন্ট কনফারমেশন মেসেজ পাবেন। ওয়েবসাইটটি তৎক্ষণাৎ দেখাবে যে রিচার্জ বা বিল পেমেন্ট সম্পন্ন হয়েছে। এই লেটেস্ট Scan QR ফিচারটি ব্যবহারকারীদের অনেকটা সময় সাশ্রয় করবে, রিচার্জ বা পেমেন্টের জন্য তাদের কোনো লম্বা প্রসেসের মধ্যে দিয়ে যাওয়ার প্রয়োজন হবে না। মজার বিষয় হল, গ্রাহকরা কেবল জেনারেটেড QR code-এর স্ক্রিনশট ব্যবহার করে অর্থ প্রদান করতে পারবেন, যা ইউজারদের জন্য আরও সুবিধাজনক।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।