Dish TV গ্রাহকদের জন্য খারাপ খবর, দেখতে পাবেন না এই ৯টি চ্যানেল

dish-tv-removes-9-channels-from-their-package

ভারতে প্রচলিত ব্রডকাস্ট স্যাটেলাইট সার্ভিস প্রোভাইডারদের মধ্যে অন্যতম জনপ্রিয় নাম হল Dish TV। জি (Zee) গ্রুপ পরিচালিত এই সংস্থাটি ভারতের দ্বিতীয় বৃহত্তম ডাইরেক্ট-টু-হোম (DTH) অপারেটরও বটে। গ্রাহকদের সন্তুষ্ট করতে বিগত কয়েক মাসে তারা একাধিক নতুন সুবিধা প্রবর্তন করেছে। তবে এবার নিজেদের প্যাকেজ থেকে ৯টি চ্যানেলকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ডিস টিভি। যদিও এতে অবাক হওয়ার কিছু নেই, কারণ ডিটিএইচ (DTH) পরিষেবা সরবরাহকারীরা সময়ে সময়ে তাদের প্ল্যাটফর্ম থেকে নতুন চ্যানেল যোগ করা বা পুরোনো চ্যানেল সরিয়ে দেওয়ার কাজটি করে থাকে। বলাবাহুল্য, গ্রাহকদের আগ্রহের ওপর ভিত্তি করে রুটিনমাফিক চ্যানেলের যোগ-বিয়োগের কাজটি সম্পন্ন করে এই সংস্থাগুলি। যাইহোক Dish TV, তার প্ল্যাটফর্ম থেকে যে ৯টি চ্যানেল সরিয়ে দিয়েছে তার মধ্যে একাধিক নিউজ চ্যানেলও অন্তর্ভুক্ত ছিল।

Dish TV কর্তৃক অপসৃত চ্যানেলগুলির নাম

Surya Cinema,
Surya Bhojpuri,
ANB News,
Maha Punjabi (Dish TV TP),
Lord Buddha TV,
Aryan TV National,
VIP News,
Popular TV,
Marathi Active (Dish TV TP).

জানিয়ে রাখি, Surya Cinema হল তেলুগু চলচ্চিত্রের অন্যতম নামজাদা চ্যানেল যা ৪০১৪ চ্যানেল নম্বরে উপলব্ধ ছিল। অন্যদিকে অপসৃত Surya Bhojpuri চ্যানেলটি ভোজপুরি ভাষায় সম্প্রসারিত হত এবং এটির নম্বর ছিল ৪০০৩। আবার ৪০৪৯ নম্বরে উপলব্ধ Maha Punjabi চ্যানেলটি পাঞ্জাবি কন্টেন্ট প্রদর্শন করত। এছাড়া ANB News, Aryan TV National, VIP News-এর মত খবরের চ্যানেলগুলি এই ডিটিএইচ অপারেটরের দ্বারা বন্ধ হয়েছে। যেখানে বিনোদন চ্যানেলের মধ্যে Lord Buddha TV এবং Popular TV চ্যানেলদুটিকে Dish TV প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, TRAI অর্থাৎ টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার রিপোর্ট খেয়াল করলে দেখা যাবে, ২০২১-এর প্রথম প্রান্তিকেই Dish TV কিছুটা শেয়ার খুইয়ে ছিল। তবে খুশির খবর এটাই যে, এই সংস্থাটি ভারত সরকারের তরফ থেকে ডিটিএইচ পরিষেবা সম্প্রচারের জন্য একটি অস্থায়ী লাইসেন্স পেয়েছে। রয়টার্সের রিপোর্ট অনুযায়ী, এই লাইসেন্সটির বৈধতা ১লা এপ্রিল ২০২১ থেকে পরবর্তী ২০ বছরের জন্য ধার্য করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।