Dish TV গ্রাহকদের জন্য সুখবর, কেবল ৯৯ টাকায় বাড়ান সেট টপ বক্সের ওয়ারেন্টি

dish-tv-users-can-extend-warenty-by-only-pay-rs-99

ইলেকট্রনিক যন্ত্রপাতি ও বিভিন্ন পরিষেবার ক্ষেত্রে একটি নির্দিষ্ট সময়ের ওয়ারেন্টি পিরিয়ড দেওয়া হয়। এই ওয়ারেন্টি কোম্পানির বিশ্বাসযোগ্যতার প্রতীক। উল্লিখিত সময়ের মধ্যে কোন যন্ত্রপাতি খারাপ হলে কোম্পানি আবার তা পালটে দেয়। এর পাশাপাশি অতিরিক্ত কিছু টাকার বিনিময়ে ওয়ারেন্টি পিরিয়ড বাড়ানোর সুযোগও থাকে। ভারতে DTH অপারেটর কোম্পানিগুলি তাদের সেট-টপ বক্সের উপরে এই ধরনের ওয়ারেন্টি দিয়ে থাকে। সম্প্রতি ভারতের অন্যতম বৃহত্তম DTH অপারেটর Dish TV তাদের D2h সাবস্ক্রাইবারদের জন্য একটি ওয়ারেন্টি বাড়ানোর স্কিম চালু করেছে। এই স্কিম পাওয়া যাবে মাত্র ৯৯ টাকায়। এই দামের মধ্যে GSTও অন্তর্ভুক্ত, ফলে অতিরিক্ত কোন মূল্য দিতে হবে না। মাত্র ৯৯ টাকাতেই গ্রাহকরা তাঁদের সেট-টপ বক্সের উপর ১ বছর অতিরিক্ত ওয়ারেন্টি পাবেন। অতিরিক্ত ওয়ারেন্টির জন্য গ্রাহকদের Dish TV-র ওয়েবসাইটে যেতে হবে। এখানে অফার পেজে তাঁদের রেজিস্টার্ড কাস্টমার ID দিয়ে টাকা দিতে হবে।

D2h এক্সটেন্ডেড ওয়ারেন্টি স্কিম

D2h এক্সটেন্ডেড ওয়ারেন্টি স্কিম ওরফে “Box Service Plan”-এর মতোই একটি স্কিম আগেও বাজারে ছেড়েছিল Dish TV। সেটিরও নাম ছিল “Box Service Plan”। কিন্তু বর্তমান স্কিমের সাথে কিছু শর্তাবলী আছে। প্রথমত, সেট-টপ বক্সের উপর কোন সক্রিয় ওয়ারেন্টি না থাকলে অর্থাৎ অরিজিনাল ওয়ারেন্টি পিরিয়ড শেষ হয়ে গিয়ে থাকলে একজন টেকনিশিয়ান গ্রাহকের বাড়িতে যাবেন। টেকনিশিয়ান গ্রাহকের সেট-টপ বক্সের অবস্থা যাচাই করে দেখবেন। অবস্থা ভালো থাকলে এক্সটেন্ডেড ওয়ারেন্টি দেওয়া হবে।

সেট-টপ বক্সের অবস্থা খারাপ হলে টেকনিশিয়ান সেটি ঠিক করে দেবেন। সারাইয়ের চার্জ গ্রাহককেই দিতে হবে। আর যদি অরিজিনাল ওয়ারেন্টি শেষ হওয়ার আগেই গ্রাহক এক্সটেন্ডেড ওয়ারেন্টি স্কিমটি ক্রয় করেন তাহলে অরিজিনাল ওয়ারেন্টি শেষ হওয়ার পর দিন থেকেই নতুন ওয়ারেন্টি শুরু হবে। যদি গ্রাহক ওয়ারেন্টি শেষ হওয়ার পর এক্সটেন্ডেড ওয়ারেন্টি স্কিম কেনেন তাহলে কেনার ১৬-তম দিন থেকে এটি সক্রিয় হবে।

মনে রাখবেন, এই ওয়ারেন্টিতে সেট-টপ বক্স খারাপ হলে গ্রাহক নতুন সেট-টপ বক্স পাবেন না। তাঁকে একটি রিফার্বিশড্ সেট-টপ বক্স দেওয়া হবে। এর জন্য ইনস্টলেশন চার্জ ও টেকনিশিয়ানের চার্জ গ্রাহককেই বহন করতে হবে। গ্রাহকের দ্বারা যথেচ্ছ ভাবে এটি ব্যবহৃত হলে DTH অপারেটর তার সারাই বা রিপ্লেসের কোন দায়িত্ব নেবে না।